Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

ইকুয়েডরে প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দোকে গুলি করে হত্যা

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১০, ২০২৩, ০৬:০৮ পিএম


ইকুয়েডরে প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দোকে গুলি করে হত্যা

ইকুয়েডরের কুইটো শহরে বুধবার নির্বাচনী প্রচারে অংশ নেয়ার পর আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিওকে গুলি করে হত্যা করা হয়েছে।

ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসো ফার্নান্দোর মৃত্যুর খবর নিশ্চিত করে একে সংঘবদ্ধ অপরাধ হিসেবে বর্ণনা করেন। তিনি এ ঘটনায় জড়িত ব্যক্তিদের অবশ্যই বিচারের আওতায় আনারও অঙ্গীকার করেন।

হত্যাকাণ্ডের পর তিনি জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেন। এ সময় তিনি বলেন, সংঘবদ্ধ অপরাধ অনেক দূর ছড়িয়ে গেছে। এটি পুরো দেশকে স্তব্ধ করেছে। যেই জড়িত থাকুক, অপরাধীদের ছাড় দেওয়া হবে না। বিচার করা হবে।
এছাড়া প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও’র পরিবারের সদস্যদের কাছে শোক ও সমবেদনা জানিয়ে বার্তা পাঠিয়েছেন।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমকে ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রী জুয়ান জাপাতা বলেন, কুইটো শহরে নির্বাচনী প্রচারে অংশ নেন ফার্নান্দো। মিছিল শেষ হওয়ার পরপরই তাকে লক্ষ্য করে গুলি করা হয়। এতে তার মৃত্যু হয়।

লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরে ৫৯ বছর বয়সী ফার্নান্দো একজন মধ্যপন্থী রাজনীতিবিদ হিসেবে পরিচিত। দেশটিতে ২০ আগস্ট প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। প্রথম দফার এই নির্বাচনে অংশ নেওয়া আটজন প্রার্থীর একজন ছিলেন ফার্নান্দো।

এ মাসের প্রথম দিকে ভিলাভিসেনসিও অভিযোগ করেছিলেন যে তিনি ও তার দলকে হুমকি দেয়া হচ্ছে।

এআরএস

Link copied!