Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

তুরস্কে চার্চে বন্দুক হামলায় নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৯, ২০২৪, ০১:৫২ পিএম


তুরস্কে চার্চে বন্দুক হামলায় নিহত ১
ছবি: রয়টার্স

তুরস্কের ইস্তাম্বুলে একটি ক্যাথলিক চার্চে মুখোশধারী বন্দুকধারীরা একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। 

এ ঘটনায় দুই বন্দুকধারীকে আটক করা হয়েছে, যারা ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত বলে জানিয়েছেন তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া। খবর রয়টার্সের।

বিবৃতিতে ইয়ারলিকায়া জানিয়েছেন, ইস্তাম্বুলের সারিয়ের জেলার ইতালীয় সান্তা মারিয়া ক্যাথলিক চার্চে স্থানীয় সময় রবিবার সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ এ হামলার ঘটনা ঘটে। সেই সময় প্রার্থনায় ৪০ জন অংশ নিয়েছিলেন। নিহত ব্যক্তি একজন তুর্কি নাগরিক। তবে ঘটনায় কতজন আহত হয়েছেন তা জানানো হয়নি। এছাড়াও কী অস্ত্র ব্যবহার করা হয়েছে, সেটাও বলা হয়নি।

তুরস্কের কর্মকর্তারা জানিয়েছেন, আক্রমণের ধরণ দেখে মনে হচ্ছে, নির্দিষ্ট একজনকেই হত্যা করতে চাওয়া হয়েছিল। এটা ক্যাথলিক চার্চের বিরুদ্ধে কোনো আক্রমণ নয়।

মধ্যরাতে স্বরাষ্ট্রমন্ত্রী আবার জানান, আইএসের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের একজন তাজিকিস্তান ও অন্যজন রাশিয়ার বাসিন্দা। পুলিশ ৩০টি জায়গায় তল্লাশি চালিয়েছে, ৪৭ জনকে আটকও করেছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানিয়েছেন, ‘আমরা কখনই এই ধরনের ঘটনা বরদাস্ত করব না। আমাদের দেশে শান্তি বিঘ্নিত করা যাবে না। জঙ্গি ও তাদের সহযোগীদের, জাতীয় ও আন্তর্জাতিক অপরাধী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবেই।’

এদিকে এ ঘটনায় নিহত পরিবারের কাছে শোকপ্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। তিনি ফোনে স্থানীয় কর্মকর্তা ও চার্চের যাজকদের সঙ্গে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব দোষীদের খুঁজে বের করা হবে ও উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!