Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নির্বাচনী সহিংসতায় পাকিস্তানে নিহত বেড়ে ৯

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:৫৫ পিএম


নির্বাচনী সহিংসতায় পাকিস্তানে নিহত বেড়ে ৯
ছবি: সংগৃহীত

পাকিস্তানের জাতীয় নির্বাচনে অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়েছে। তবে সময় শেষ হওয়ার আগেই যারা লাইনে দাঁড়িয়েছিলেন তারা শুধু ভোট দিতে পারবেন। আর কিছু কিছু কেন্দ্রে নির্বাচন কমিশন দুই ঘণ্টার জন্য ভোট গ্রহণের সময় বাড়িয়েছে। পাশাপশি বৃহস্পতিবার দেশটিতে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৯ জনে। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। খবর রয়টার্সের।

রয়টার্স জানায়, সহিংসতা এড়াতে টেলিযোগাযোগ-মোবাইল পরিষেবা সাময়িক বন্ধের পাশপাশি আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য কিছু স্থল সীমান্ত ও বন্ধ রেখেছে পাকিস্তান।

গতকাল বুধবার বেলুচিস্তানে নির্বাচনী প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ঘটনার পর তারা ঐ অঞ্চলে পরিষেবা বন্ধ রাখার পদক্ষেপ নিয়েছে। তার কয়েক ঘণ্টা পর ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

নির্বাচনী এলাকায় দায়িত্বরত স্থানীয় পুলিশ প্রধান রউফ কায়সরানি জানিয়েছেন, উত্তর-পশ্চিমে ডেরা ইসমাইল খান জেলার কুলাচি এলাকায় একটি পুলিশ টহলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণে চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। সেইসাথে উত্তরে প্রায় ৪০ কিলোমিটার দূরের ট্যাঙ্কে নিরাপত্তা বাহিনীর গাড়িতে বন্দুকধারীরা গুলি চালালে আরো একজন নিহত হয়।

যদিও গতকালকের ২৬ জন নিহতের সহিংস এলাকা বেলুচিস্তানের বিভিন্ন অংশে অজও গ্রেনেড হামলার খবর পাওয়া গেছে, কিন্তু কোনো হতাহতের ঘটনা না হওয়ায় ভোটগ্রহণ প্রভাবিত হয়নি।

বিআরইউ

Link copied!