Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

নিউমার্কেটে সংঘর্ষের তিন মামলার প্রতিবেদন ৮ আগস্ট

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

জুলাই ১১, ২০২৩, ০৬:৩৯ পিএম


নিউমার্কেটে সংঘর্ষের তিন মামলার প্রতিবেদন ৮ আগস্ট

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় করা পৃথক তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১১ জুলাই) এ তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। তবে এদিন পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন প্রতিবেদন দাখিলের জন্য নতুন এদিন ধার্য করেন।

তিনটি মামলা হলো- কুরিয়ারকর্মী নাহিদ হত্যা মামলা, পুলিশের ওপর হামলার মামলা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।

কুরিয়ারকর্মী নাহিদ নিহতের ঘটনায় তার বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। সেখানে তিনি অজ্ঞাতনামা আসামিদের কথা উল্লেখ করেন। আর পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করে।

এর মধ্যে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী মিলে অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়। একই মামলায় অজ্ঞাতনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও বিস্ফোরক দ্রব্য আইনে করা অপর মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুই‍‍`শ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত বছরের ১৭ এপ্রিল রাতে ও পরদিন দফায় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী-দোকান কর্মীদের সংঘর্ষ হয়। এতে দোকান কর্মচারী মুরসালিনসহ নাহিদ হাসান নামে আরেক কুরিয়ারকর্মী নিহত হন। এছাড়া সংঘর্ষে উভয়পক্ষ থেকে আহত হন আরো অর্ধশতাধিক।

এইচআর

Link copied!