Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

কোকেন উদ্ধার মামলা: যাবজ্জীবনসহ ১০ বছর কারাদণ্ড দুই বিদেশি নাগরিকের

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৭:৫২ পিএম


কোকেন উদ্ধার মামলা: যাবজ্জীবনসহ ১০ বছর কারাদণ্ড দুই বিদেশি নাগরিকের

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মামলায় যাবজ্জীবন ও ১০ বছরের সাজা পেয়েছেন দুই বিদেশী নাগরিক। তারা হলেন-পেরুর জাগাসেতা আলভারাডো জুয়ানার এবং পাকিস্তানি মোস্তফা আশরাফ। তবে পাকিস্তানের নাগরিক এখনো পলাতক রয়েছেন। এছাড়া আরও পলাতক রয়েছেন তিনজন। খালাস পাওয়া আসামিরা হলেন-মো. মোস্তফা, শামসুল হক, হালিমা খানম সাদিয়া ও সাবরিনা নাসরিন তানিয়া।

বুধবার (৭ জানুয়ারি) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালত এ রায় ঘোষণা করেন।

রায় থেকে জানা যায়, রাজধানীর তেজগাঁও এলাকার ওয়েস্টার্ন হোটেল থেকে ৩ কেজি কোকেন উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তাদের এ সাজা হয়।

রায় ঘোষণার আগে পেরুর নাগরিক জাগাসেতা আলভারাডো জুয়ানারকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। মামলার আসামি তানিয়া জামিনে থেকে হাজিরা প্রদান করেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ সালাউদ্দিন হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১১ জুন রাজধানীর তেজগাঁও এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে ওয়েস্টার্ন লা ভিঞ্চি হোটেলের সপ্তম তলায় উপস্থিত হন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। হোটেলের ৭০৭ নং রুমে প্রবেশ করে আসামিদের তল্লাশি করেন। 

এসময় পেরুর নাগরিক জাগাসেতা আলভারাডো জুয়ানার দখলে থাকা একটি ট্রাভেল ব্যাগের ভেতর থেকে তিন কেজি কোকেন জব্দ করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

এইচআর

Link copied!