Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

সাবেক বিচারপতি আবদুল আউয়ালের জানাজার নামাজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

নিজস্ব প্রতিনিধি:

এপ্রিল ৪, ২০২৪, ০২:৫৩ পিএম


সাবেক বিচারপতি আবদুল আউয়ালের জানাজার নামাজ অনুষ্ঠিত

সাবেক বিচারপতি আবদুল আউয়ালের জানাজার নামাজ আজ বৃহস্পতিবার বাদ জোহর সুপ্রিমকোর্ট কোর্টের ইনার গার্ডেনে অনুষ্ঠিত হয়েছে।

জানাজার নামাজে ইমামতি করেন সুপ্রিমকোর্ট বারের মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুফতি আবু জাফর।

জানাজার নামাজের পূর্বে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান , অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন, বর্তমান সভাপতি মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক অ্যাডভোকেট আব্দুর নুর দুলাল এবং মরহুম আবদুল আউয়াল এর বড় ছেলে ব্যারিস্টার তানভির আউয়াল।

মরহুম বিচারপতি আবদুল আউয়াল এর বড় ছেলে ব্যারিস্টার তানভির আউয়াল তার পরিবারের পক্ষে বক্তব্য রাখেন এবং তাঁর পিতার জন্য দোয়া কামনা করেন।

এ সময় হাইকোর্ট বিভাগ এবং আপিল বিভাগের বিচারপতি বৃন্দ, বারের নবনির্বাচিত সভাপতি এ এম মাহবুব উদ্দিন খোকন, নবনির্বাচিত সম্পাদক অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, বর্তমান সভাপতি মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক অ্যাডভোকেট আব্দুর নুর দুলাল সহ শতাধিক আইনজীবী  উপস্থিত ছিলেন।

সুপ্রিমকোর্ট বারের সম্পাদক অ্যাডভোকেট আব্দুর নুর দুলাল জানান , ‘বিচারপতি আবদুল আউয়াল সৎ, নিষ্ঠাবান এবং বিজ্ঞ বিচারক ছিলেন।তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।১৯৯৮-৯৯ সেশনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ছিলেন। বিচারপতি থেকে অবসর গ্রহণ করার পর তিনি পুনরায় বারের সদস্য পদ গ্রহণ করেন।’

জানাজার নামাজ শেষে সুপ্রিমকোর্টের পক্ষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এবং বারের পক্ষে মমতাজ উদ্দিন ফকির পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

মৃত্যুকালে তিনি দুই পুত্র এবং এক কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিআরইউ

Link copied!