Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

এই গরমে পরুন চার ধরনের কাপড়

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ১৮, ২০২২, ০১:০৫ পিএম


এই গরমে পরুন চার ধরনের কাপড়

ভ্যাপসা গরমের গ্রীষ্মকালে পরা চাই এমন পোশাক যা ফ্যাশনেবল হওয়ার পাশাপাশি আরামও দেবে ষোলোআনা। আসুন জেনে নেই এমন ৪ ধরনের পোশাক যা আপনাকে আরাম দিবে এই গরমে। 

লন কাপড়: 
লিলেন ও সুতির মিশ্রণে তৈরি হয় লন কাপড়। এটি হালকা ও ভীষণ আরামদায়ক। খানিকটা স্বচ্ছ ধরনের লন কাপড় মসৃণ ও নরম। গরমে আরাম পেতে লন কাপড় দিয়ে তৈরি করে নিতে পারেন কামিজ, কুর্তি কিংবা শার্ট। ছোটদের পোশাক কিংবা রাতের পোশাক হিসেবেও লন কাপড়ের ব্যবহার স্বাচ্ছন্দ্য নিয়ে আসবে।

রেয়ন:
সুতির পাশাপাশি কিছু প্রাকৃতিক ও সিনথেটিক তন্তু দিয়ে প্রস্তুত করা হয় রেয়ন কাপড়। সিল্কের চমৎকার বিকল্প হতে পারে এই কাপড়। রেয়নের কাপড় যেমন পরতে আরামদায়ক, তেমনি পরিষ্কার করাও সহজ। গরমে তাই নিশ্চিন্তে বেছে নিতে পারেন রেয়ন কাপড়ের পোশাক। 

লিলেন:
ফ্লাক্স ফাইবার থেকে তৈরি এক ধরনের প্রাকৃতিক কাপড় হচ্ছে লিলেন। সুতির চাইতেও দামি লিলেন কাপড় দিয়ে বাতাস প্রবেশ করতে পারে সহজেই। ফলে গরমে স্বস্তি নিয়ে আসে এই কাপড়ের পোশাক। 

সুতি: 
গরমে আরাম পেতে সুতির বিকল্প খুব কমই আছে। ঘাম শোষণের বদলে এই কাপড় ঘাম শুকিয়ে ফেলতে সাহায্য করে। এছাড়া বাতাসের আনাগোনা ঠিক রাখে। ফলে গ্রীষ্মে সুতি পোশাক হতে পারে প্রথম পছন্দ।

আমারসংবাদ/আর এইচ
 

Link copied!