Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

কোন মাসে বাড়ে পরকীয়া ? জানাগেল গবেষণায়

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৫:৪৫ পিএম


কোন মাসে বাড়ে  পরকীয়া ? জানাগেল গবেষণায়

মানুষ বিভিন্ন কারণে পরকীয়ায় জড়িয়ে পড়েন। কেউ হয়তো মানসিক শান্তি খুঁজতে পরকীয়া করেন আবার কেউবা শারীরিক অপূর্ণতার কারণে।

আসলে কে কখন, কার প্রেমে পড়বেন তা বোঝা মুশকিল। নারী নাকি পুরুষ কাদের মধ্যে পরকীয়ার হার বেশি, তা সঠিকভাবে জানা না গেলেও বছরের কোন মাসে মানুষ বেশি পরকীয়ায় জড়ান তা উঠে এসেছে এক সমীক্ষায়।

ব্রিটেনের এক বিখ্যাত ম্যারেড ডেটিং সাইটের এক সাম্প্রতিক সমীক্ষা অংশগ্রহণ করেন প্রায় ২ হাজার মানুষ। সেই সমীক্ষায় উঠে এসেছে অবাক করা সব তথ্য।

এই সমীক্ষায় উঠে এসেছে, কোন মাসে মানুষের মধ্য়ে পরকীয়ার ঝুঁকি বেশি থাকে ও কী কারণে মানুষ পরকীয়ায় ঝোঁকেন সে সম্পর্কেও তথ্য সংগ্রহ করেছেন তারা।

সমীক্ষায় অংশ নেওয়া প্রায় ২১ শতাংশ পুরুষ জানিয়েছেন, করোনা মহামারির দীর্ঘ লকডাউনের পর অফিসে ফিরেই নতুন সম্পর্কে জড়িয়ে পড়েছেন তারা।

অন্যদিকে নারীদের ক্ষেত্রেও এই ঝোঁক দেখা গেছে। এই ডেটিং সাইটের সমীক্ষা অনুযায়ী, প্যানডেমিকের পর পরকীয়া বা সঙ্গীর সঙ্গে প্রতারণার ধরনেও বদল এসেছে।

দীর্ঘ লকডাউনে ওয়ার্ক ফ্রম হোমের কারণে দীর্ঘসময় সঙ্গীর সঙ্গে বাড়ির মধ্য়ে একসঙ্গে থাকায় কিছুটা একঘেয়েও লাগতে শুরু করে তাদের।

এতে একসময় নিজের সঙ্গীকে কম আকর্ষণীয় বোধ হয়েছে। ৩১ শতাংশ পুরুষের ক্ষেত্রেই এমনটি ঘটেছে। আবার ২৯ শতাংশ নারীরাও এমনটি বোধ করেছেন।

কোন মাসে বাড়ে পরকীয়ার প্রবণতা?

সমীক্ষা অনুযায়ী, বছরের অন্যান্য সময়ের তুলনায় সেপ্টেম্বরে বাড়ে পরকীয়ায় প্রবণতা। বিভিন্ন দেশে দীর্ঘদিন ধরে গরমের ছুটি চলার পর শরৎকাল আসতেই পরকীয়ার প্রবণতা বাড়ে নারী-পুরুষের মধ্যে।

সেপ্টেম্বর মাসেই নাকি পরকীয়ার ঝোঁক বেশি থাকে বলে জানাচ্ছে ব্রিটেনের ওই ডেটিং ওয়েবসাইটের সমীক্ষার ফলাফল। সেখানে একটি তালিকা প্রকাশ করা হয়েছে যে, কোন কোন মাসে পরকীয়ার ঝোঁক বেশি-

>> সেপ্টেম্বর
>> জানুয়ারি
>> জুলাই
>> জুন
>> অগাস্ট
>> মে
>> অক্টোবর
>> মার্চ ও
>> নভেম্বর।

সূত্র: ইউকে.স্টাইল.ইয়াহু/ক্রনিকেল লাইভ

Link copied!