Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আবেগে আইন ভেঙে সেতুতে মানুষ!

মো. মাসুম বিল্লাহ

জুন ২৫, ২০২২, ০৪:৩৫ পিএম


আবেগে আইন ভেঙে সেতুতে মানুষ!

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে উদ্বোধন হয়েছে বাংলাদশেরে সবচেয়ে দীর্ঘতম সেতু পদ্মা। দখিনা দুয়ার খুলেছে। আবেগ যেন বাঁধ মানে না। দিশেহারা মানুষ তাই মানেনি কোনো বাধা। নিরাপত্তা বেষ্টনী টপকে সেতুতে ঘুরে বেড়াতে ভেঙেছে নিয়ম। অনেক জায়গায় উৎসুক জনতার জন্য ক্ষতি হয়েছে নিরাপত্তা বেষ্টনীরও।

শনিবার (২৫ জুন) সকালে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী সেতু পার হওয়ার পরপরই উৎসুক সেতুর দিকে এগিয়ে আসে জনতা। সেতুতে ঘুরতে দলে দলে মানুষ আসতে থাকে। হেঁটে সেতুর পাশে স্থাপন করা বেষ্টনী ভেঙে তারা সেতুতে প্রবেশ করে

অনুমতি না থাকলেও প্রধানমন্ত্রী সেতু উদ্বোধন করার পর বেলা একটার দিকে মাওয়া প্রান্তে অসংখ্য মানুষ ঢুকে পড়ে সেতুতে। পরে প্রায় এক ঘণ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। উৎসুক সাধারণদের সেতু থেকে নামানোর জন্য লাঠিপেটাও করে তারা।

প্রধানমন্ত্রী সেতু পার হওয়ার পর আওয়ামী লীগ নেতাদের বহনকারী কিছু বাসও পার হয়। বেলা একটার দিকে সেতুর উল্টো পথের মুখ থেকে পুলিশ পাহারা কিছুক্ষণের জন্য শিথিল হয়ে পড়ে। এই সুযোগে বেশ কিছু মোটরসাইকেল ও কয়েকটি মাইক্রোবাস সেতুতে উঠে পড়ে।

সেতুতে ঘুরতে দলে দলে মানুষ আসতে থাকে। হেঁটে সেতুর পাশে স্থাপন করা বেষ্টনী ভেঙে তারা সেতুতে প্রবেশ করে সেতুতে ঘুরতে দলে দলে মানুষ আসতে থাকে। হেঁটে সেতুর পাশে স্থাপন করা বেষ্টনী ভেঙে তারা সেতুতে প্রবেশ করে। ছবি: ভিডও থেকে নেওয়া

সরেজমিনে দেখা যায়, সেতুতে ঘুরতে দলে দলে মানুষ আসতে থাকে। হেঁটে সেতুর পাশে স্থাপন করা বেষ্টনী ভেঙে তারা সেতুতে প্রবেশ করে। এ সময় তাদের বাধা দেননি সেতুতে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। 

ইএফ

Link copied!