Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

চৌদ্দগ্রাম সার্কেল অফিসার ও থানার ওসির শ্রেষ্ঠত্বের মুকুট লাভ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:৩৩ পিএম


চৌদ্দগ্রাম সার্কেল অফিসার ও থানার ওসির শ্রেষ্ঠত্বের মুকুট লাভ

সফলভাবে পুলিশি কার্যক্রম (সার্বিক) পরিচালনায় জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জলে বিশেষ অবধান রেখে ‘শ্রেষ্ট সার্কেল অফিসার’ হিসেবে ভূষিত হয়েছেন কুমিল্লা জেলা পুলিশের চৌদ্দগ্রাম সার্কেল অফিসার জাহিদুল ইসলাম। একইসঙ্গে শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শকে (তদন্ত) ভূষিত হয়েছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা ও ত্রিনাথ সাহা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) অপরাধ ও মাসিক কল্যাণ সভার আয়োজন করে কুমিল্লা জেলা পুলিশ। পুলিশ লাইন্স শহীদ আর.আই এ.বি.এম আব্দুল হালিম মিলনায়তনে অনুষ্ঠিত সভায় চৌদ্দগ্রাম সার্কেল অফিসার ও ওসিদের হাতে শ্রেষ্ঠত্বের সনদ (প্রশংসাপত্র) তুলে দেন পুলিশ সুপার আব্দুল মান্নান।

এসময় তিনি সামগ্রিক বিবেচনায় চৌদ্দগ্রাম সার্কেলাধীন থানাসমূহে আগস্ট মাসের মামলা তদন্ত ও নিষ্পত্তি, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মাদক ও অস্ত্র উদ্ধার, থানার পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সফলতার জন্য কুমিল্লা জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল হয়েছে জানিয়ে শ্রেষ্ঠ হওয়া কর্মকর্তাদের ধন্যবাদ জানান। ভবিষ্যতেও অনুরুপ দায়িত্বশীল এবং পেশাদারী ভূমিকার মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জলে দুষ্ঠান্ত রাখার আহ্বান জানান তিনি। এছাড়া সভায় পুলিশের সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন তিনি।

মাসিক অপরাধ সভায় আগস্ট মাসের তুলনামূলক অপরাধ পরিসংখ্যান, মাদকদ্রব্য চোরাচালন, অবৈধ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তারী পরোয়ানা সংক্রান্তে তথ্য, মানব পাচার/অপহরণ মামলার তথ্য, তদন্তাধীন অপমৃত্যু মামলার বিবরণীসহ আগস্ট মাসের রুজুকৃত, তদন্ত ও অনিষ্পত্তিকৃত মামলার বিবরণী ও গত মাস পর্যন্ত মুলতবী মামলার বিবরনীসহ বে-আইনি মোটরযান আটক এবং আটককৃত মোটরযানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহনের উপর বিস্তারিত আলোচনা হয়।

এবি

Link copied!