Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘হিরো অ্যাওয়ার্ড ২০২২’ পেয়েছে ডব্লিউএফএইচ ফাউন্ডেশন

শাহরিয়ার রহমান

ডিসেম্বর ১৮, ২০২২, ০৮:১৬ পিএম


‘হিরো অ্যাওয়ার্ড ২০২২’ পেয়েছে ডব্লিউএফএইচ ফাউন্ডেশন

প্রায় দুই সহস্র প্রতিষ্ঠানের মধ্য থেকে সেরা ২০ প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে ‘হিরো অ্যাওয়ার্ড ২০২২’ পুরস্কার। একুশে পদক প্রাপ্ত অভিনেত্রী সুজাতা আজিম ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহিদুর রশিদ ভূইয়া এই পুরস্কার তুলে দেন।

ডব্লিউএফএইচ ফাউন্ডেশন এর পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির চেয়ারপার্সন তাহমিনা তৃষা। প্রতিষ্ঠানটি তাদের ২০২২ সালের বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য উক্ত সম্মাননা পায়। 

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ লায়নস ফাউন্ডেশনের অধীন আরভি ফাউন্ডেশনের উদ্যোগে ‍‍`হিরো অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অ্যাওয়ার্ড এর জন্য সারা দেশব্যাপী প্রায় ১৯০০ ব্যক্তি ও প্রতিষ্ঠান আবেদন করে।

এর মধ্যে মাত্র ২০টি প্রতিষ্ঠানকে সম্মানিত করা হয় ‘হিরো অ্যাওয়ার্ড ২০২২’ এ। ডব্লিউএফএইচ ফাউন্ডেশন একটি আর্থ-সামাজিক উন্নয়নমূলক সংস্থা। ২০২২ সালে প্রায় দুই লক্ষাধিক মানুষ ডব্লিউ এফ এইচ ফাউন্ডেশন হতে সেবা গ্রহণ করেছে। নারী স্বাস্থ্য সুরক্ষায় স্যানিটারি ন্যাপকিন উপহার, প্রত্যন্ত অঞ্চলে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা ও ঔষধ বিতরণ, বন্যায় কয়েক হাজার পরিবারকে চরাঞ্চলে খাবার রান্না করে খাওয়ানো, স্বাবলম্বীকরণের উদ্দেশ্যে দরিদ্র অসহায় পরিবারদের আয়ের ব্যবস্থা করে দেওয়া, যাকাত ফান্ডের মাধ্যমে গৃহহীন পরিবারদের ঘর করে দেওয়া, শিক্ষার মানোন্নয়নে বইবাড়ি লাইব্রেরি পরিচালনা, তিন মাস অন্তর অন্তর প্রত্যন্ত অঞ্চলে অসহায় মানুষদের মাঝে পুরনো বস্ত্র বিতরণ, মানসিক স্বাস্থ্যসেবায় জীবন সুন্দর ক্লাব ইত্যাদি কার্যক্রম ২০২২ সালে পরিচালনা করেছে ডব্লিউ এফ এইচ ফাউন্ডেশন।

এছাড়াও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে ত্রিবেণী স্কুল। ডব্লিউ এফ এইচ ফাউন্ডেশন সমাজ পরিবর্তনে ২০১৬ সাল থেকে বিশেষ অবদান রেখে যাচ্ছে। এর মাধ্যমে তারা বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে। ভালোবাসা দিবসে যেখানে সবাই তাদের পরিবার পরিজন, প্রিয় মানুষের সাথে ভালোবাসা দিবস উদযাপন করে সেখানে সমাজ কথিত সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে খুশি ছড়িয়ে দিতে দিনব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে বিশ্বসাহিত্য কেন্দ্রে ভালোবাসা দিবস উদযাপন করেছে ডব্লিউ এফ এইচ ফাউন্ডেশন। সমাজ পরিবর্তনে অবদান রাখার জন্য ২০১৭ সালে জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড অর্জন করে ডব্লিউ এফ এইচ ফাউন্ডেশন। মৌলিক চাহিদায় স্বয়ংসম্পূর্ণ ও আত্মনির্ভরশীল সমাজ গড়ে তোলা এই প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য।

এবি

Link copied!