Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মেট্রোরেলের থিম সং গাইলেন মমতাজ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৮, ২০২২, ০৩:০৯ পিএম


মেট্রোরেলের থিম সং গাইলেন মমতাজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেল উদ্ধোধন করেছেন। এরপর টিকিট কেটে মেট্রোরেলের প্রথম যাত্রী হন প্রধানমন্ত্রী। এসময় তার বোন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

উদ্বোধনের অনুষ্ঠানে থিম সং শুনিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। উদ্বোধনী মঞ্চে এমআরটি-৬ লাইনের সাড়ে ছয় বছরের নির্মাণযজ্ঞ শেষে পূর্ণ অবয়ব দেখানো হয় এক প্রদর্শনীতে; এর পরই বাজানো হয় মেট্রোরেলের থিম সং। ভোগান্তির যানজট নিরসন করে সময় ও পরিবেশ বাঁচিয়ে অর্থনীতির চাকা ঘোরানোর স্বপ্ন ছিল মেট্রোরেলে। দেশের প্রথম বৈদ্যুতিক এ গণপরিবহণের উদ্বোধনী মঞ্চেও বেজে উঠেছে সেই সুর।

বুধবার (২৮ ডিসেম্বর) উত্তরার দিয়াবাড়ি স্টেশন প্রান্তে মেট্রোরেল উদ্বোধনের অনুষ্ঠানে বাজানো হয় এর থিম সং ‘অর্থনীতির চাকা ঘুরবে পেছনে ফেলে যানজট’। মেট্রোরেলের স্বপ্ন ও লক্ষ্য নিয়ে তৈরি করা এই গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী সংসদ সদস্য মমতাজ বেগম।

গানের কথায় বলা হয়– বঙ্গবন্ধুর সোনার বাংলায়, স্বপ্নের মেট্রোরেলের শুভ যাত্রায়/ শেখ হাসিনা আজ অনন্য উচ্চতায়; মেট্রোরেল, আমাদের স্বপ্নের মেট্রোরেল/বাঁচবে সময়, বাঁচবে পরিবেশ; অর্থনীতির চাকা ঘুরবে পেছনে ফেলে যানজট, এগিয়ে চলবে বাংলাদেশ।

এআই 

Link copied!