Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

জাপানের সম্রাট নারুহিতোর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ২৬, ২০২৩, ০৪:৪৩ পিএম


জাপানের সম্রাট নারুহিতোর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ

জাপানের সম্রাট নারুহিতোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাপান সফরের দ্বিতীয় দিনে টোকিওর ইম্পেরিয়াল প্যালেসে তাদের এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাতে পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও দুই দেশের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

এর আগে সকাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সফরকালীন আবাসস্থল আকাসাকা প্যালেসে সৌজন্য সাক্ষাৎ করেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োশিমাসা হায়াশি; জাপান-বাংলাদেশ কমিটি ফর কর্মাসিয়াল অ্যান্ড ইকোনোমিক কো-অপারেশন (জেবিসিসিইসি) চেয়ারম্যান ফুমাইয়া কোকুবু; জাইকার প্রেসিডেন্ট তানাকা আকিহিকো; জেট্রো চেয়ারম্যান অ্যান্ড সিইও ইশিগুরো নোরিহিকো; জাপান-বাংলাদেশ পার্লামেন্টরি ফ্রেন্ডশিপ লিগের (জেবিপিএফএল) প্রেসিডেন্ট তারো আসো।

বিকেলে জাপানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীর্ষ পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে দুই প্রধানমন্ত্রীর বৈঠকের পর দুটি দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

রাতে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার দেওয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে গতকাল মঙ্গলবার দ্বিপাক্ষিক সফরে টোকিও পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এআরএস

Link copied!