Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নূরকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন ফিলিস্তিন রাষ্ট্রদূত!

মো. মাসুম বিল্লাহ

জুন ২২, ২০২৩, ০৯:০৮ পিএম


নূরকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন ফিলিস্তিন রাষ্ট্রদূত!

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের স‌ঙ্গে গণঅধিকার পরিষদ নেতা নুরুল হক নূর তিন দফা বৈঠক করেছেন বলে দা‌বি করেছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। তিনি দাবি করেন, নূর মোসাদের সঙ্গে কাতার, দুবাই ও ভারতে তিন দফায় বৈঠক করেছেন।

বৃহস্প‌তিবার ঢাকার ফিলিস্তিন দূতাবাসে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত এ দাবি করেন। রোহিঙ্গাদের জন্য ইসলামী সহযোগিতা সংস্থা ওআইসির খাদ্য সহায়তা অবহিত করতে সংবাদ সম্মেলনের আয়োজন করে ঢাকার ফিলিস্তিন দূতাবা‌স।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত বলেন, নূরের সঙ্গে কাতার, দুবাই ও ভারতে তিন দফা বৈঠক হয়েছে মোসাদের। আমাদের গোয়েন্দা সংস্থা থে‌কে আমরা বৈঠ‌কের ছ‌বি পে‌য়ে‌ছি। কাতার বিশ্বকাপের সময় (২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয়) বিষয়‌টি আমাদের নজরে আসে। মোসাদের সঙ্গে তার (নূর) বৈঠকের বিষয়ে তি‌নি য‌দি অস্বীকার করে থাকেন, তা ফিলিস্তিনের জন্য ভালো। ত‌বে বিষয়‌টি সত্য হ‌লে এ‌টি বাংলা‌দে‌শের নিরাপত্তার জন্য হুম‌কি।

রাষ্ট্রদূত রামাদান বলেন, ইসরাইল থেকে টাকা নেওয়া মানুষ কখনো নেতা হতে পারে না। এ ধরনের নেতা দে‌শের জন্য কল্যাণ বয়ে আনতে পারে না।

দুবাইয়ে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নূরের ছবিসহ বৈঠকের তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক তোলপাড় হয়। বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে খবরও প্রকাশ হয়েছে। যদিও নূর বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছেন। তিনি বলছেন, প্রকাশিত ছবি এডিট করা।

এদিকে মোসাদের এজেন্টের সঙ্গে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বৈঠক নিয়ে তার রাজনৈতিক দল গণঅধিকার পরিষদে চলছে তোলপাড়। ওই বৈঠক শেষে নূর মোটা অঙ্কের টাকা নিয়েছেন বলে অভিযোগ তুলেছেন খোদ তারই দলের সদস্যরা। দলের আহ্বায়ক রেজা কিবরিয়াও এই অভিযোগ তুলেছেন। এবার ফিলিস্তিনের রাষ্ট্রদূত মোসাদ-নূরের বৈঠক হওয়ার দাবি করলেন।

আরএস

Link copied!