Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

ইসি আনিছুর

বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্নির্ধারণ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৪, ২০২৩, ০৮:৫৪ পিএম


বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্নির্ধারণ

বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সুযোগ রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। তিনি বলেছেন, তাদের (বিএনপির) পক্ষ থেকে নির্বাচনে আসার প্রস্তাব এলে তফসিল পুনর্নির্ধারণ করা হবে। শুক্রবার (২৪ নভেম্বর) সকালে মৌলভীবাজার সার্কিট হাউজে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর রহমান বলেন, আলোচনায় আমন্ত্রণ জানালে ২৬টি দল আসে, ১৮টি দল আসে না। কারা নির্বাচনে এলো আর কারা এলো না, এটা তাদের দলীয় ব্যাপার। এজন্য নির্বাচন থেমে থাকবে না।

এই নির্বাচন কমিশনার বলেন, ২০২৪ সালের ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। ভোটের তারিখ পেছানোর কোনো সম্ভাবনা নেই। জনগণ যদি ভোটে যোগ দেয় তবে সেটাই হবে অংশগ্রহণমূলক।

আনিছুর রহমান বলেন, নির্বাচনের সময় অনলাইন, আইপি টিভি ও সোশ্যাল মিডিয়ায় যেন অপপ্রচার চালানো না হয়, সেদিকে সাংবাদিকদের নজর রাখতে হবে। আগামী নির্বাচনে শর্তসাপেক্ষে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেয়া হবে, যা আগে ছিল না। ভোটের দিন নেটওয়ার্ক স্বাভাবিক থাকবে, তবে গুজব ছড়ানো থেকে সাবধান থাকতে হবে। যদিও মূল ধারার গণমাধ্যম এসব করে না বলেও উল্লেখ করেন তিনি।

আরএস

Link copied!