Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

‘জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৭:১১ পিএম


‘জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর। বৈশ্বিক প্রেক্ষাপটে তেল ও গ্যাসের সার্বিক মূল্য বৃদ্ধির ফলে জ্বালানি নিরাপত্তা স্থিতিশীল রাখা বেশ দুষ্কর। দেশিয় প্রাকৃতিক গ্যাস ও তেল অনুসন্ধান এবং উত্তলোন কার্যক্রম বাড়ানোর সাথে সাথে তেল-গ্যাস সমৃদ্ধ দেশসমূহের সহযোগিতা নেয়ার উদ্যোগ অব্যাহত রয়েছে।  

প্রতিমন্ত্রী, আজ মন্ত্রণালয়ে ITFC (International Islamic Trade Finance Corporation)-এর সাথে জ্বালানি বিভাগের প্রায় ২.১ বিলিয়ন ডলার সহায়তা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, ITFC আগে থেকেই তেল আমদানিতে আমাদের সহযোগিতা করে আসছে। এখন তেলের পাশাপাশি গ্যাস ক্রয়েও সহযোগিতা করবে। প্রায় ৫০০ মিলিয়ন ডলার নিয়ে গ্যাস ক্রয় করা যাবে। যা আগামীতে সংকট নিরসনে অনেকটা সহায়তা করবে।

চুক্তিতে স্বাক্ষর করেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নূরুল আলম এবং ITFC, সৌদি আরব-এর প্রাধান অপারেশন অফিসার নাজিম নূরদালি। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সংশ্লিষ্ট দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!