Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

৫০ হাজার স্মার্ট গ্যাস মিটার কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৪:০৮ পিএম


৫০ হাজার স্মার্ট গ্যাস মিটার কার্যক্রম উদ্বোধন

জ্বালানি খাত যুগোপযোগী ও আধুনিকয়নের ধারাবাহিকতায় ৫০ হাজার স্মার্ট গ্যাস মিটার কার্যক্রম এবং ডাটা সেন্টার উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

আজ শনিবার সিলেটে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটের এসব স্মার্ট গ্যাস মিটার কার্যক্রম উদ্বোধন করেন। এসময় নসরুল হামিদ বলেন, জ্বালানি খাত যুগোপযোগী ও আধুনিক করার ধারা অব্যাহত রাখা হবে। প্রযুক্তির ব্যবহার উত্তরোত্তর বৃদ্ধি করা হচ্ছে। স্মার্ট গ্যাস মিটার গ্যাসের অপচয় ও অর্থের সাশ্রয় করবে।

তিনি বলেন, আগামী চার বছরের মধ্যে সারাদেশে গ্যাস বিতরণের ক্ষেত্রে স্মার্ট মিটার সংযোজন করা হবে। এ সময় অন্যানের মাঝে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের কৈলাসটিলা আট নং কূপের খননকার্য পরিদর্শন করেন। আশা করা যাচ্ছে এ বছরের এপ্রিল মাস এর শেষ নাগাদ এ কূপ হতে দৈনিক ২১ মিলিয়ন ঘনফুট গ্যাস উৎপাদন করা সম্ভব হবে। 

পরিদর্শন কালে সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান ও বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক শোয়েব আহমেদ উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!