Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

গণতন্ত্র মঞ্চ হলো ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখার মঞ্চ: শিক্ষামন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৪, ২০২২, ০৭:৩৮ পিএম


গণতন্ত্র মঞ্চ হলো ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখার মঞ্চ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, দেশে আজ ঘুমিয়ে ঘুমিয়ে গণতন্ত্রের নামে মঞ্চ করা হচ্ছে। এসব গণতন্ত্র মঞ্চ হলো ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখার মঞ্চ। কারন তারা দেশের মানুষের জন্য কিছু করেনি।

গত নির্বাচনে ছবিতে দেখা যাচ্ছে তারা ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখছেন ক্ষমতায় যাওয়ার। এসব মঞ্চ যারা করে তাদের অনেকে মায়ে তাড়ানো বাপে খেদানো মানুষ। 

রোববার (১৪ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তাফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে "অশ্রুঝরা আগস্টে শোকসঞ্জাত শক্তির অন্বেষা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, পচাত্তরের আগে যেমন দেশে নানা সংকট ও অরাজক পরিস্থিতি তৈরি করা হয়েছিল সেই অবস্থা তৈরি করার চক্রান্ত করা হচ্ছে আজ দেশে। 

পঁচাত্তরের মতো অরাজক পরিস্থিতি তৈরি করার চেষ্টা করা হলে তাদেরকে রাস্তায় ও রাজনৈতিকভাবে মোকাবেলা করবে আওয়ামী লীগ। 

তিনি আরো বলেন, রাস্তায় লাইট জ্বলা অবস্থায় বিরোধীরা দেশে হারিকেন জ্বালিয়ে মিছিল করে। এটি একটি প্রতারণা ছাড়া আর কিছুই না। যাদের সময়ে বিদ্যুৎ আসার অপেক্ষা করা লাগত, দেশের অর্থনীতি পর্যবসিত হয়ে গিয়েছিল বিদ্যুতের কারনে তারা আজ বিদ্যুৎ নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। 

আমরা উন্নত হয়েছি। বিদ্যুৎতের লোডশেডিং না থাকায় ১/২ ঘণ্টা বিদ্যুৎ না থাকলে আমাদের খারাপ লাগে। এটি বৈশ্বিক সমস্যা তাই সবাইকে একটি মানিয়ে নিতে হবে। সমস্যার সমাধান শিগগিরই হবে। 

মন্ত্রী আরো বলেন, দ্রব্যমূল্যে বৃদ্ধির ফলে সীমিত আয়ের মানুষের কস্ট হচ্ছে তবে এটি বাদ দিলে বাংলাদেশ যেকোনো সময়ের তুলনায় অনেক ভালো আছে। 

তিনি বলেন, ঘাতকেরা মুজিবের ন্যায় মুজিবের রক্তকেও ভয় পায়। পঁচাত্তরের ঘাতকেরা তাই মুজিবকে নির্বংশ করতে চেয়েছিল কিন্তু তারা তা পারেনি। পঁচাত্তরের অসমাপ্ত কাজকে সমাপ্ত করতে তারা ৪৭ বছর ধরে চেষ্টা করছে। যে কারণে শেখ হাসিনাকে ২১ বার হত্যা চেষ্টা করেছে।

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলামিস্ট ও সিনিয়র সাংবাদিক বিভুরঞ্জন সরকার স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. আতিকুল ইসলাম উপাচার্য, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মশিউর রহমান উপাচার্য জাতীয় বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. সৌমিত্র শেখর  উপাচার্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, অধ্যাপক মো. আবদুর রশীদ সভাপতি বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং অধ্যাপক ড. রাশিদ আসকারী, সহ-সভাপতি, বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!