Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

শোক দিবসে দুস্থদের মাঝে হাশেম রেজার খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৬, ২০২২, ১২:০১ এএম


শোক দিবসে দুস্থদের মাঝে হাশেম রেজার খাবার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১০ হাজার দুঃস্থ, অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন চুয়াডাঙ্গা দুই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য হাশেম রেজা।

সোমবার (১৫ আগস্ট) দামুড়হুদা উপজেলায় তার নিজ গ্রাম কুড়ুলগাছিতে এই আয়োজন করা হয়। এই সময় জেলা উপজেলার আওয়ামী লীগ ও এর অংগ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই সময় হাশেম রেজা বলেন, ৭১ এর পরাজিত শক্তি, তাদের দোসররা, সাম্রাজ্যবাদী শক্তি পরাজয়ের গ্লানি থেকে জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে। শেখ হাসিনা হত্যাকারীদের বিচার করেছেন। ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ডের ১৫ আগস্টের ষড়যন্ত্রকারী, নেপথ্য কারিগরদেরও এ দেশের মাটিতেই বিচার হবে।

তিনি বলেন, আমি মনে করি যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বব্যাপী জঘন্যতম একটি কলঙ্কজনক অধ্যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এমন একটি দেশের স্বপ্ন দেখিয়েছেন-যেখানে আমরা সমান অধিকার নিয়ে বসবাস করতে পারব, যেখানে ন্যায় বিচার থাকবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু  এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। তার স্বপ্ন ছিল এদেশের গরীব অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, অর্থনৈতিক মুক্তি এনে দেয়া। তাই তিনি স্বাধীনতা অর্জনের পরপরই তিনি অর্থনৈতিক মুক্তির কর্মসূচি শুরু করেন।

খুনিরা জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত  পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন। তাই আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

হাশেম রেজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেশে পালিয়ে থাকা বাকি খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।

দোয়ায় আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

শোক দিবস, দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাটুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইন্নাল শেখ, ক্রিড়া সম্পাদক জসিম উদ্দিন মেম্বার, হাওলী ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের মেম্বার জহির উদ্দিন মেম্বার, কুড়ুলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডর  সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলু, আওয়ামী নেতা নেতা আবু, বক্কর, আলফাজ উদ্দিন মন্টু, সাইদুর রহমান, লাটিম সরদার, ইব্রাহিম, জিবননগর উপজেলা  আওয়ামী লীগের নেতা সাহাবুদ্দিন, তারিকুল ইসলাম, পবন, যুবলীগ নেতা সাকিল, সবুজ। 

এর আগে তিনি সকালে দলের নেতা-কর্মীদের নিয়ে ও কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত শোক র‌্যালীতে অংশ গ্রহণ করেন।

ইএফ  

Link copied!