Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

‘বাবার মতোই খুনের রাজনীতি শুরু করে তারেক’

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ২৯, ২০২২, ০৬:৪৪ পিএম


‘বাবার মতোই খুনের রাজনীতি শুরু করে তারেক’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে স্বঘোষিত রাষ্ট্রপতি হয়েছিল। তিনি ক্ষমতা দখল করেই বাংলাদেশে খুনের রাজনীতি শুরু করে। 

তার ছেলে তারেক জিয়া বাবার দেখানো পথেই খুন ও সন্ত্রাসের রাজনীতির পথ বেছে নেয়। ২০০১ থেকে ২০০৬ হাওয়া ভবন তৈরি করে, বাংলাদেশকে জঙ্গীবাদের দেশ বানায়, অকার্যকর রাষ্ট্রে পরিণত করে এবং ২০০৮ সালে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে যায়।

সেখানে তারেক জিয়া পাচারের অর্থ দিয়ে বিলাসবহুল জীবনযাপন করছে। লন্ডনে ক্যাসিনো-জুয়ার আসরে বসে অর্থ উপার্জন করছে, আর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

সোমবার (২৯ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, উন্নয়ন, সমৃদ্ধি, শান্তির প্রতীক শেখ হাসিনা। তাকে নিয়ে সমালোচনা করার নৈতিক অধিকার আপনাদেরে নেই। 

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কথা তুলে ধরে দলটির এই নেতা বলেন, শেখ হাসিনাই একমাত্র সরকার প্রধান যিনি বাংলাদেশের মর্যাদা বিশ্বের দরবারে বৃদ্ধি করেছেন, উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন। 

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই আজ বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুৎ, ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্যসেবা মানুষের দোড় গোড়ায়। বয়স্ক, বিধাবা, প্রতিবন্ধী ও গর্ভবতীরা ভাতা পাচ্ছে। বছরের শুরুতে শিক্ষার্থীরা ১ সেট নতুন বই পাচ্ছে। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা আমার বাড়ি আমার খামার এই প্রকল্প করেছেন, গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন, সমুদ্র বিজয় করেছেন, শান্তি চুক্তি করেছেন, গঙ্গার পানি চুক্তি করেছেন, ছিটমহল চুক্তি করেছেন, পারমাণবিক বিশ্বে প্রবেশ করেছেন, দেশের অসহায়, দুস্থ, ছিন্নমূল মানুষের মাথা গোজার ঠাঁই করে দিয়েছেন।

ছিন্নমূল মানুষগুলো মাথা গোঁজার ঠাঁই পেয়ে শেখ হাসিনার জন্য চোখের পানি ফেলে আর দোয়া করে। সংকট মোকাবেলায় শেখ হাসিনা বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। যিনি আজকে ১ কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দিচ্ছেন। ৫০ লাখ পরিবারকে ১৫ টাকা কেজি দরে চাল দিচ্ছেন।

শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছে বলেই বিশ্বের এই সংকটময় সময়ে বাংলাদেশের অর্থনীতি মজবুত আছে।
শেখ হাসিনা পদ্মা সেতু করেছেন, মেট্রোরেল করেছেন, কর্ণফুলী টানেল করেছেন। মির্জা ফখরুলরা শেখ হাসিনার সমালোচনা করার আগে আয়নায় নিজেদের চেহারাটা দেখেন।

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদন্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ প্রমুখ।

 

টিএইচ

Link copied!