Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বিরোধী দলের কর্মসূচিতে আ.লীগ বাধা দিচ্ছে: রব

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১, ২০২২, ০৫:৪৬ পিএম


বিরোধী দলের কর্মসূচিতে আ.লীগ বাধা দিচ্ছে: রব

স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, গত কয়েকদিনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানির দাম বাড়ার প্রতিবাদে বিএনপি ও সহযোগী সংগঠনের কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন স্থানে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে, পুলিশের গুলিতে নারায়ণগঞ্জে যুবদল কর্মী  নিহত হয়েছেন। সারাদেশে বিরোধী দলের অন্তত তিন শতাধিক নেতাকর্মী আহত ও গ্রেফতার হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন পুলিশ সদস্যও।

বিরোধী দলের প্রতিবাদ সমাবেশ ও মিছিলকে স্তব্ধ করতে সরকার যে ভ্রান্ত নীতি গ্রহণ করেছে তাতে সারাদেশে সংঘাত ছড়ানো এবং প্রাণহানি ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে আ স ম রব বলেন,  বিরোধী দলের কর্মসূচিতে ইচ্ছাকৃতভাবে আওয়ামী লীগ,  ছাত্রলীগসহ সহযোগী সংগঠন ও পুলিশ যৌথভাবে বাধা সৃষ্টি করে এবং কোথাও কোথাও সংঘর্ষ ও গুলির ঘটনাও ঘটেছে। পুলিশ নানা অজুহাতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। বিএনপির ডাকা সমাবেশের বিপরীতে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি এবং ১৪৪ ধারা  ঘিরে বিভিন্ন স্থান রণক্ষেত্রে পরিণত হচ্ছে।

এসবের মাধ্যমে সরকার প্রমাণ করছে ন্যূনতম গণতান্ত্রিক রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করতে সরকার আগ্রহী নয়‌, বরং রাষ্ট্রযন্ত্র ও পেটুয়া বাহিনী দিয়ে হত্যাযজ্ঞ ও নিপীড়নের মাধ্যমে কর্তৃতবাদী শাসন ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতে সরকার বেশি আগ্রহী। কারণ সরকারের পায়ের তলার মাটি দিন দিন সরে যাচ্ছে।

সরকার বুঝতে পারছে এই গণআন্দোলন ঘনীভূত হয়ে সরকার পতনের আন্দোলনে রূপ নেবে। এখন সব সংগ্রামী গণশক্তিকে ঐক্যবদ্ধ হওয়া জরুরি হয়ে পড়েছে।

এবি

Link copied!