Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

সংগঠনে যেনো দুর্নীতিবাজদের স্থান না হয়: মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৩, ২০২২, ০২:৩১ পিএম


সংগঠনে যেনো দুর্নীতিবাজদের স্থান না হয়: মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, ক্লিন ইমেজের নেতাদের মাধ্যমে ওয়ার্ড, ইউনিট ও থানা আওয়ামী লীগের কমিটি গঠন করতে হবে। কোনো ধরনের বিতর্কিত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও ভূমিদস্যুদের স্থান দেয়া যাবে না।

মনে রাখবেন, একজন দুর্নীতিবাজকে কমিটিতে রাখবেন, সে বিশজন দুর্নীতিবাজকে স্থান দিবে। একজন চাঁদাবাজ বিশজন চাঁদাবাজকে স্থান দিবে।  

শনিবার সকাল (৩ সেপ্টেম্বর) ১০ টায় ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ঐতিহ্যবাহী ডেমরা থানা ও ৬৪, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি—বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগরের ওয়ার্ড ও ইউনিট এখন আগের থেকে শক্তিশালী উল্লেখ করে মির্জা আজম বলেন, আজ ডেমরা আওয়ামী লীগের সম্মেলন। এই সম্মেলনে আওয়ামী লীগের নেতাকর্মীদের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ার আগে কিন্তু দেখা যায়নি। 

কিছু দিন আগে ঢাকা—৫ আসনে উপনির্বাচন হয়। সেই নির্বাচনে আমি সমন্বয়কের দায়িত্ব পালন করেছিলাম। সেদিন কিন্তু এমন জোয়ার আমাদের চোখে পড়েনি। 

কিন্তু আজ দেখলাম। আগে ওয়ার্ড ইউনিট সম্মেলন হয়নি। সেই কাজ আমরা করতে পেরেছি। নেতাকর্মীদের জোয়ার সেই সম্মেলনের সুফল। আজ ঢাকা মহানগর আওয়ামী লীগ শক্তিশালী সংগঠন ইউনিট হিসেবে দুর্গ গড়ে উঠেছে।

কোনো দুর্নীতি ও চাঁদাবাজদের স্থান সংগঠনে দেয়া যাবে না উল্লেখ করে মির্জা আজম বলেন, সংগঠন চালাতে হলে দলের গঠনতন্ত্র জানতে হবে। দায়িত্ব নিয়ে ঘরে বসে থাকলে চলবে না। প্রতি মাসে ওয়ার্ড ইউনিট নেতাদের সাথে নিয়ে মিটিং করতে হবে। 

সেই মিটিংয়ের মধ্যে দিয়ে তৃণমূল পর্যায়ে দল আরও শক্তিশালী হবে। যারা সভাপতি—সাধারণ সম্পাদকদের বলতে চাই— কোনো দুর্নীতিবাজ, চাঁদাবাজ, ভূমিদস্যুদের স্থান কমিটিতে দেয়া যাবে না।

ষড়যন্ত্রেরে বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সস্পাদক মির্জা আজম বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রম ও দুদর্শি নেতৃত্বে আজ দেশের সব যায়গায় উন্নয়নের ছোয়া লেগেছে। গ্রাম—গঞ্জের রাস্তাঘাট আজ আর কাচা নেই। 

অথচ এই উন্নয়ন বাধাগ্রস্ত করতে আজ ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে। আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকতে হবে। যেনো কোনো অপশক্তি রাজনীতির নামে অপরাজনীতি করতে না পারে।

তারেক জিয়ার সমালোচনা করে মির্জা আজম বলেন, খুনী জিয়ার সন্তান তারেক রহমান বিদেশে বসে আওয়ামী লীগ সভপাতি শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। সে আগেও শেখ হাসিনাকে খুনের চেষ্টা করেছে।

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম খাঁন মাসুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সহ—সভাপতি মিজবাহুর রহমান ভূইয়া রতন, শরফুদ্দিন আহমেদ সেন্টু, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির,  শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এস কে বাদল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ, সদস্য সালাউদ্দিন বাদল সদস্য প্রমুখ।

 

টিএইচ

Link copied!