Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না: রিজভী

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৩:১৬ পিএম


বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী আপনি বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাতের জন্য। 

সেই রাইফেল জনগণের শক্তি কোন দিকে ঘুরিয়ে দিবে সেটা চিন্তা করে কথা বলবেন। এখনো সময় আছে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

রোববার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ লেবার পার্টি এই সমাবেশের আয়োজন করে।

রিজভী বলেন, বর্তমান দেশের যে পরিস্থিতি এই পরিস্থিতি দেশে আর চলতে দেয়া যাবে না। গুলি করবেন? সেই গুলিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে সেই মাটি আরও তেজস্বী হয়। 

সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরও অঙ্গীকারবদ্ধ হয়। দুই শাওন, নারায়ণগঞ্জের এবং মুন্সিগঞ্জের, আব্দুর রহিম, নূরে আলমের যে রক্ত ঝরেছে নিশ্চয়ই এটা বৃথা যাওয়ার জন্য নয়।

রিজভী বলেন, ‘সারা দেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে। আর কোনো ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। পথে ঘাটে মাঠে এমন ব্যারিকেড তৈরি হবে, হত্যা করার পরেও যারা নানাভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে, জনগণের আক্রোশ থেকে কেউ রেহাই পাবেন না।’

নির্বাচন কমিশনার শেখ হাসিনার চাকর-বাকর মন্তব্য করে রিজভী বলেন, ‘এরা নির্বাচন কী করবে। শেখ হাসিনা যদি ‘বি’ বলেন এরাও ‘বি’-ই বলবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলেন, এরাও তাই বলবে। 

তাই এই সমস্ত চাকর-বাকর দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার এসে সবার গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনের গ্যারান্টি গণতন্ত্রের মায়ের মুক্তি।’

সমাবেশে আয়োজক সংগঠনের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, নিপুণ রায় চৌধুরী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ বক্তব্য দেন।

টিএইচ

Link copied!