Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘স্বাধীনতার পরাজিত শক্তি ক্ষমতায় এসে দেশের মানুষকে শোষণ করেছে’

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৯, ২০২২, ০৭:২০ পিএম


‘স্বাধীনতার পরাজিত শক্তি ক্ষমতায় এসে দেশের মানুষকে শোষণ করেছে’

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, যারা ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা দীর্ঘ সময় এ দেশের সাধারণ মানুষকে শোষণ করেছে। দীর্ঘ আন্দোলনের পর প্রধানমন্ত্রী ক্ষমতায় এসেছেন। এরপর থেকেই তিনি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

শনিবার (২৯ অক্টোবর) বিকালে রাজধানীর মিরপুরে ৫৪তম বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিবন্ধীদের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে উল্লেখ করে বাংলাদেশ যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল বলেন, আপনারা যারা দৃষ্টি প্রতিবন্ধী, বাক প্রতিবন্ধী , শ্রবন প্রতিবন্ধী রয়েছেন। যারা সমাজে পিছিয়ে আছেন তাদের প্রতি প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রয়েছে। 

তিনি দিন রাত চিন্তা করেন আপনাদের কথা। সমাজের পিছিয়ে পরা মানুষের সুখের কথা বঙ্গবন্ধু কন্যা সর্বদা ভাবেন। এই মানুষটি পরিবার হারিয়েছেন, বাবা -মা হারিয়েছেন। 

এই মানুষটি এখন আমাদের জন্য, দেশের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সব শ্রেনির মানুষের খোঁজ খবর রাখছেন। তিনিই এই দেশকে উন্নতির উচ্চ শেখরে নিয়ে যাচ্ছেন।

আলোচনা সভায় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার দৃষ্টি প্রতিবন্ধীদের কল্যাণে প্রধানমন্ত্রীর কাছে চারটি দাবি বাস্তবায়নের দাবি জানান। 

দাবিগুলো হল-সংস্থার প্রধান কার্যালয় বাড়িটি সংস্থার নামে স্থায়ীভাবে বরাদ্দ, যোগ্যতার ভিত্তিতে দৃষ্টি প্রতিবন্ধী  ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, প্রতিবন্ধীর ভিক্ষাবৃত্তি দূরীকরণের জন্য পরিবারের যে কোন একজনকে কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষাবৃত্তি থেকে মুক্ত করা। 

এছাড়া দৃষ্টি প্রতিবন্ধীদের সরকারি-বেসরকারি হাসপাতালে ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করতে পারে তার ব্যবস্থা করা।

অনুষ্ঠানে অসহায় ও দরিদ্র মেধাবী দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়। এছাড়া দৃষ্টিপ্রতিবন্ধীদের শিক্ষা ও স্বাভাবিক জীবন ব্যবস্থা নিশ্চিত করে অর্থনৈতিক ও সামাজিক জীবনে সক্রিয়ভাবে অংশগ্রহণের জন্য জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে ৩৫০ জন দৃষ্টি প্রতিবন্ধীর মাঝে পথ চলার একমাত্র অবলম্বন হিসেব স্ম্যার্ট ক্যান ও সাদাছড়ি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার চেয়ারম্যান মো. নুরুল আলম সিদ্দিক। এ সময় সংস্থার কর্মকর্তারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!