Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘খালেদা জিয়া পল্টন যেতে পারবে না কেন’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৪, ২০২২, ০৫:৫১ পিএম


‘খালেদা জিয়া পল্টন যেতে পারবে না কেন’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশ করতে চট্টগ্রাম যেতে পারলে, খালেদা জিয়ার পল্টন যেতে পারবে না কেন? উনাকে জামিন দেওয়া হলেও তিনি পল্টনে যেতে পারবেন না। এই শর্তে বাঁধা জামিন দেওয়া অর্থহীন। আমি কোথায় মিটিং করবো সেটা আমার ব্যাপার।

রোববার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে শেরে বাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এ এস এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, এবার আপনি যা-ই করেন, দিনের ভোট আর রাতে করতে পারবেন না। ইভিএম দিয়ে প্রতারণা চলবে না।’

দুই দলের টাকার উৎস সম্পর্কে জানতে চেয়ে জাফরুল্লাহ বলেন, ‘আজকে পত্র-পত্রিকার শিরোনামে দেখলাম বিএনপির টাকার উৎস কী। এখন আমরা প্রশ্ন—তাহলে আওয়ামী লীগের টাকার উৎস কী? দুই দলের টাকার উৎস সম্পর্কে জানতে চাওয়া উচিত।’

পুলিশের উদ্দেশে জাফরুল্লাহ বলেন, বাংলাদেশ আজকে পুলিশি রাষ্ট্রে পরিণত হচ্ছে। পুলিশ ভাইদের বলি, আপনারা এতটা খাদেম হইয়েন না। চাকরি যাচ্ছে, যারাই একটু সঠিক পথে থাকার চেষ্টা করছে তারাই বরখাস্ত হচ্ছে।

বিএনপিকে উদ্দেশ করে জাফরুল্লাহ বলেন, প্রতিহিংসার রাজনীতি করবেন না। নির্বাচনে জিতলেও প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকবেন।

শেরে বাংলা এ কে ফজলুল হকে এখন আর স্মরণ করা হয় না মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান আজ আর স্মরণ করা হয় না। তিনি ছিলেন বলেই বাঙালিরা লেখা-পড়ার সুযোগ পেয়েছে। কৃষক করমুক্ত হয়েছে। তার পরে এ এস এম সোলায়মান কৃষকদের পক্ষে দাঁড়িয়েছেন।

কৃষক শ্রমিক পার্টির কার্যালয় পুনরুদ্ধার করার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, কৃষক শ্রমিক পার্টির সবগুলো কার্যালয় আজ আওয়ামী লীগ দখল করে রেখেছে। এগুলো পুনরুদ্ধার করে আবারও কৃষক শ্রমিকের অধিকার আদায়ে সঙ্ঘবদ্ধ হতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাফিলের সভাপতিত্ব করেন কৃষক শ্রমিক পার্টির সভাপতি সিরাজুল হক। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম রাজিয়া সুলতানা রত্না প্রমুখ।

টিএইচ

Link copied!