Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

স্লোগানে মুখরিত গোলাপবাগ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৯, ২০২২, ১০:৩১ পিএম


স্লোগানে মুখরিত গোলাপবাগ

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় শুরু হবে বিএনপির গণসমাবেশ। এরই মধ্যে যতই সময় যাচ্ছে ততই নেতাকর্মীদের ভিড় জমছে। মিছিল-স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোলাপবাগ মাঠ। পুলিশের অনুমতি পাওয়ার পরই সেখানে জড়ো হতে শুরু করে নেতাকর্মী ও সমর্থকরা।

আজ বিকালে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে দলটির নেতা–কর্মীরা ওই মাঠে আসতে থাকেন। মাঠে নানা ধরনের স্লোগান দিচ্ছেন তারা। কর্মীদের উজ্জীবিত করতে স্লোগান দিতে দেখা গেছে, বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও নিপুণ রায় চৌধুরীকে।
ঢাকা ও বাইরে থেকে আসা নেতাকর্মীদের হাতে রাতযাপনের উপকরণ দেখা গেছে। তাদের বেশির ভাগকেই মোবাইল ফোনে সেখানকার পরিস্থিতি ফেইসবুকে ‘লাইভ’ করতে দেখা যায়।

তবে মাঠটিতে যেমন আলো নেই, তেমনই বাথরুমের ব্যবস্থাও নেই। মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মী বললেন, মাঠের গ্যালারির কাজ শেষ হয়েছে, তবে বাথরুমের কাজ এখনও শেষ হয়নি। মাঠে কোনো আলোর ব্যবস্থাও নেই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবিউল্লাহ নবী সাংবাদিকদের বলেন, সমাবেশের স্থান নির্ধারণ হওয়ার এক ঘণ্টার মধ্যেই মাঠ প্রায় ভরে গেছে; কাল কী হবে, তার বলার অপেক্ষা রাখে না। শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকেই গোলাপবাগ মাঠে দলে দলে প্রবেশ করেন নেতাকর্মীরা।

এদিকে, নেতাকর্মীদের স্লোগানে গোলাপবাগ মাঠে সমাবেশের আমেজ বিরাজ করছে। এর আগে দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধিদল।

সেখানে গোলাপবাগে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয় পুলিশ।
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি বিভিন্ন বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচি করে। এরই ধারাবাহিকতায় শনিবার (১০ই ডিসেম্বর) ঢাকায় গণসমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলটি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চায়। তবে পুলিশ নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি।


ইএফ

Link copied!