Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘স্বাধীনতাবিরোধী কোনো দল রাজনীতি করার অধিকার রাখে না’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৮, ২০২২, ০৫:৩৯ পিএম


‘স্বাধীনতাবিরোধী কোনো দল রাজনীতি করার অধিকার রাখে না’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পৃথিবীর কোনো দেশেই স্বাধীনতাবিরোধী কোনো দল রাজনীতি করার অধিকার রাখে না। জামায়াতে ইসলামীরও সুযোগ নেই।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে রাজধানীর তেজগাঁও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি, ৮নং ফ্লোর) বিজয় দিবস উপলক্ষে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ‘বিজয়ের চেতনা বৃথা যায়নি’ শিরোনামে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, যে রাজনৈতিক দল মুক্তিযুদ্ধের সময় বিরোধিতা করেছে সেই দল স্বাধীন দেশে রাজনীতি করে কীভাবে; এটা আমার মাথাতেই আসে না। এমনকি তারা এখনো এটা নিয়ে অনুতপ্ত না হয়ে উল্টো বলছেন, তারা মুক্তিযুদ্ধের সময় যা করেছেন সঠিক করেছেন। সেই দলকে আইন করে নিষিদ্ধ করতে হবে।

পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সংবিধান করে গেছেন বঙ্গবন্ধু মন্তব্য করে তিনি বলেন, ৭২ সালে বঙ্গবন্ধু যে সংবিধান করেছেন তা পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সংবিধান। এতে দেশের মানুষের সব অধিকারের কথা উঠে এসেছে। এই অধিকার নিশ্চিত করার লক্ষ্যেই কাজ করছে বর্তমান সরকার।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই দেশে উন্নয়ন হয়েছে। বাকি রাজনৈতিক দলগুলো ২৯ বছর ক্ষমতায় থেকেও কোনো উন্নয়ন করতে পারেনি।

এই প্রতিযোগিতায় ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ অর্থ পাচার ঠেকাতে সরকারকে আরও শক্ত অবস্থানে যাওয়ার আহ্বান জানান।

বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আজকের এই বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হয়েছেন ঢাকা ক্যান্টনমেন্ট পাবলিক গার্লস স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী শায়লা নুশমা।

দ্বিতীয় শ্রেষ্ঠ বক্তা সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র আবরার ফাইয়াজ।

তৃতীয় শ্রেষ্ঠ বক্তা যৌথভাবে ভিকারুননিসা নূন স্কুলের রাদিয়াহ তাসনীম খান ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের এইচ এম নাঈম সানজিদ।

টিএইচ

Link copied!