Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সংক্রিয়ভাবে গুজব প্রতিরোধ করবে আওয়ামী মিত্র অ্যাপস্

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

জানুয়ারি ২২, ২০২৩, ০৬:৪৪ পিএম


সংক্রিয়ভাবে গুজব প্রতিরোধ করবে আওয়ামী মিত্র অ্যাপস্

সংক্রিয়ভাবে অপপ্রচার ও গুজব প্রতিরোধে অ্যাপস আবিষ্কার করেছে আওয়ামী যুবলীগ।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে মাগুরা জেলা আওয়ামী যুবলীগ উদ্ভাবিত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে অ্যাপস ভিত্তিক প্লাটফর্ম ‘আওয়ামী মিত্র’ নামে নতুন এই অ্যাপসটির উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

অ্যাপসটির সঠিক ব্যবহারের জন্য বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট মাগুরা, স্মার্ট যুব শক্তি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় বক্তারা বলেন, এই অ্যাপসটি দলীয় কার্যক্রমের প্রচারের পাশপাশি নানা অপপ্রচার সংক্রিয়ভাবে প্রতিহত করে প্রকৃত সত্য মানুষের কাছে তুলে ধরবে। যেটি গুজব, বিভ্রান্তি প্রতিরোধের মূল সহায়ক হবে।

পাশাপাশি অ্যাপসটি নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধসহ দেশ ও বাঙালি জাতির প্রকৃত ইতিহাস তুলে ধরতে সহায়তা করবে। যারা রাজনীতি করেন তাদের সামাজিক যোগাযোগের মাধ্যমে সাসটেইনেবল স্থিতিশীল রাজনীতির চর্চায় অভ্যস্ত করা স্মার্ট রাজনীতি ও স্মার্ট সমাজ প্রতিষ্ঠার প্রধান শর্ত।

‘আওয়ামী মিত্র’ নামে নতুন এই অ্যাপসের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। ছবি-আমার সংবাদ

অ্যাপসটি পরিচলানা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় যুবলীগের বিভিন্ন পর্যায়ের ৫ শতাধিক নেতাকর্মী অংশ নেয়। 

জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলী আহম্মেদ আহাদ, সাকিব হাসান তুহিন, আশরাফ খান, আইটি প্রকৌশলী সোহেল রানা, প্রকৌশলী কাজী সোহাগ হোসেন ও প্রকৌশলী শামীম আল মামুন, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, সাবেক ছাত্রলীগ সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম।

এআরএস

Link copied!