Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

নয়াপল্টনে বিএনপির কর্মসূচিতে লাখো নেতাকর্মী 

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৩:৫৩ পিএম


নয়াপল্টনে বিএনপির কর্মসূচিতে লাখো নেতাকর্মী 

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের পঞ্চম ধাপের কর্মসূচি নিয়ে শনিবার (৪ ফেব্রুয়ারি) একযোগে দলের ১০ সাংগঠনিক বিভাগীয় শহরে সমাবেশ করেছে  বিএনপি। এর মধ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশ শুরু হয় দুপুর দুইটা থেকে। 

বক্তব্যের শুরুতে দলটির নেতা কর্মীরা দাবি করেছেন লাখো নেতাকর্মী উপস্থিত হয়েছেন। বেলা দুইটায় ঢাকার সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই আসতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

নয়াপল্টনের সমাবেশে প্রধান অতিথি রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলের কেন্দ্রীয় নেতারা সমাবেশে বক্তব্য দেবেন। ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করছেন দক্ষিণ শাখার আহ্বায়ক আব্দুস সালাম এবং পরিচালনা করছেন দক্ষিণ শাখার সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নয়াপল্টন ছাড়াও রাজধানীর অনেক গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে পুলিশ। বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি ও তাদের সমমনা দল ও জোট।

অন্য বিভাগে রয়েছেন কুমিল্লায় খন্দকার মোশাররফ হোসেন, রাজশাহীতে মির্জা আব্বাস, খুলনায় গয়েশ্বর চন্দ্র রায়, বরিশালে আবদুল মঈন খান, চট্টগ্রামে নজরুল ইসলাম খান, ময়মনসিংহে আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিলেটে সেলিমা রহমান, ফরিদপুরে ভাইস বরকতউল্লা ও রংপুরে মো. শাহজাহান প্রধান অতিথি থেকে কর্মসূচি পালন করেন। বিএনপির পাশাপাশি অন্য দল ও জোটগুলো রাজধানীর পাঁচটি স্থানে সমাবেশ পালন করেন।

টিএইচ

Link copied!