Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজধানীর চার স্থানে এলডিপির পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৪, ২০২৩, ০৪:৩৯ পিএম


রাজধানীর চার স্থানে এলডিপির পদযাত্রা

এলডিপির প্রেসিডিয়াম সদস্য ডক্টর আওরঙ্গজেব বেলাল বলেছেন, আওয়ামী নিশিরাতের সরকার ক্ষমতায় টিকে থাকতে দেশে খুন-গুম, গ্রেপ্তারের সংস্কৃতি চালু করেছে। দেশে গণতন্ত্র ও মানবাধিকার বলতে কিছুই নেই। গ্রেপ্তারের-নির্যাতন অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে।

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার রাজধানীর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর এলডিপি আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় নির্বাচন এগিয়ে আসায় সরকারের মধ্যে অস্থিরতা বেড়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের ওপর বর্বর পুলিশি হামলা, গণগ্রেপ্তার, গুলি করে হত্যা এবং সভাসমাবেশে বাধা প্রদান এই সরকারের চূড়ান্ত ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ। এই সরকারের স্বৈরাচারী আচরণ আরেক স্বৈরাচার এরশাদের আমলকেও হার মানিয়েছে।  

রাজধানীর পূর্বপান্থপথস্থ এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়সহ রাজধানীর আরও ৩টি স্থানে পদযাত্রা কর্মসূচি পালন করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম এলডিপির নেতৃত্বে পদযাত্রা অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর এলডিপির পদযাত্রা সুবাস্তু হতে লিংক রোড, ঢাকা মহানগর দক্ষিণের পদযাত্রা এলডিপির কেন্দ্রীয় কার্যালয় হতে মগবাজার হয়ে পার্টি অফিস, ঢাকা মহানগর পূর্ব এলডিপির পদযাত্রা কাজলা ব্রিজ হতে যাত্রাবাড়ী, ঢাকা মহানগর পশ্চিম আদাবর নবদয় হাউজিং কাঁচাবাজার হতে চার রাস্তার মোড়ে গিয়ে শেষ হয়। এ ছাড়া রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ মহানগরে পদযাত্রা কর্মসূচি পালন করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।

ঢাকা মহানগর উত্তর এলডিপির পদযাত্রায় ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনির নেতৃত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য  ডক্টর আওরঙ্গজেব বেলাল, বিশেষ অতিথি উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, আশিকুর রহমান পানু, এড. মফিজুর রহমান নিলু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অরুন।

এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের পদযাত্রায় গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান ও সাংস্কৃতিক দলের  খোকনের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য এড.এসএম মোরশেদ, উপস্থিত ছিলেন এলডিপি এবং গণতান্ত্রিক যুবদল ও সাংস্কৃতিক দলের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর পূর্বের সভাপতি সোলায়মান হোসেন এবং গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিমের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, উপস্থিত ছিলেন আইনবিষক সম্পাদক এড.আবুল হাসেমসহ এলডিপি ও গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

আদাবরে ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি সাহাদাত হোসেন মানিক এবং গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুনের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ স্যাকলায়েন, বিশেষ অতিথি ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক এবিএম সেলিম, উপস্থিত ছিলেন এলডিপি ও গণতান্ত্রিক শ্রমিক দলের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!