Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা জামায়াতের

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৭:৪৮ পিএম


দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা জামায়াতের

দেলাওয়ার হোসাইন সাঈদীর ইন্তেকালের পর তাঁর জানাজা নামাজে বাধা প্রদান, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাজা নামাজে হামলা, সারাদেশে কয়েক শত নেতাকর্মীকে গ্রেপ্তার এবং নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মাছুম আগামী ৮ ও ১০ সেপ্টেম্বর দুই দিনের নতুন কর্মসূচি ঘোষণা করে করেছেন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ‘সরকারের জুলুম-নির্যাতনের প্রতিবাদে গত ১৬ আগস্ট সংবাদ সম্মেলন করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ  থেকে গত ১৮ আগস্ট শুক্রবার দেশব্যাপি দোয়া অনুষ্ঠান এবং ২৩ আগস্ট বুধবার দেশব্যাপী শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

তবে সরকার সংবিধান স্বীকৃত শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচিতেও বাধা দিয়েছে। সরকার সারা দেশে নেতাকর্মীদের বাড়ি-ঘরে, ব্যবসায় প্রতিষ্ঠানে এবং কর্মস্থলে গণগ্রেপ্তার অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে বাড়ি-ঘর ও ব্যবসায় প্রতিষ্ঠানের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করেছে।

তিনি আরও বলেন, কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আগামী ৮ সেপ্টেম্বর শুক্রবার ঢাকা মহানগরীতে এবং ১০ সেপ্টেম্বর রবিবার দেশের অন্যান্য মহানগরীতে শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।

এআরএস

Link copied!