Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

ঢাকা-৭ আসনে তৃণমূল বিএনপির মনোনয়ন চান ফালু

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৫, ২০২৩, ১০:৫৩ এএম


ঢাকা-৭ আসনে তৃণমূল বিএনপির মনোনয়ন চান ফালু

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তৃণমূল বিএনপি’র মনোনয়ন ফরম জমা দিয়েছেন পুরান ঢাকার পরিবেশবাদী সংগঠন ‘স্রোত’র সভাপতি হামীম কেফায়েত ফালু। তিনি পুরান ঢাকার লালবাগ, চকবাজার, বংশাল ও কোতোয়ালি থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-৭ আসনে তৃণমূল বিএনপি‍‍`র মনোনয়নপ্রত্যাশী।

শুক্রবার (২৪ নভেম্বর) তোপখানা রোডে দলের কার্যালয়ে এলাকার ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মনোনয়ন ফরম জমা দেন ফালু। তিনি একেধারে প্রকাশনা ব্যবসায়ী ও গণমাধ্যম উদ্যোক্তা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৫ এবং ৩৬ নম্বর ওয়ার্ড এ আসনে পড়েছে। ফলে ঢাকার গুরুত্বপূর্ণ এই এলাকায় হেভিওয়েট অনেকেই মনোনয়ন প্রত্যাশী। 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে ফালু বলেন, ‘পুরাণ ঢাকা সময়ের সাথে পাল্লা দিয়ে উন্নত হয়নি। স্বাধীনতার পর থেকেই প্রতিটি সরকারের অবহেলায় ছিলো এই এলাকা। বুড়িগঙ্গার অবর্ণনীয় দূষণ এবং অপরিকল্পিত স্থাপনা নির্মাণে বাসের অযোগ্য হয়ে উঠেছে এই জনপদ। একইসঙ্গে অনিয়ন্ত্রিত ক্যামিকালের গোডাউন এ জনপদকে হুমকির মুখে রেখেছে। একইসঙ্গে পুরাণ ঢাকা দেশের অর্থনীতিকে সচল রাখছে। কিন্তু এই জনপদের জীবনমান উন্নয়নে আজ অবধি কোনো মাস্টারপ্ল্যান হয়নি। আমি সেই মাস্টারপ্ল্যান প্রণয়ন করে সংশ্লিষ্ট সংস্থাকে জনগণের সেবায় ব্যবহার করতেই নির্বাচনে লড়তে চাই।’

তৃণমূল বিএনপির মনোনয়ন প্রসঙ্গে ফালু বলেন, ‘মানুষ পরিবর্তন চায়। দুই দলের বাইরে নতুন নেতৃত্ব চায়। সেই জায়গায় তৃণমূল বিএনপি নতুন সম্ভাবনা তৈরি করেছে। কিংবদন্তি নেতা নাজমুল হুদার দলে যোগ দিয়ে আমি গণমুখী এই দলের অগ্রযাত্রার সঙ্গী হতে চাই।’

এআরএস

Link copied!