Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

বাংলাদেশের নির্বাচন দেখে দুনিয়ার সবাই শিখবে

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

ডিসেম্বর ২৮, ২০২৩, ১০:৪৫ এএম


বাংলাদেশের নির্বাচন দেখে দুনিয়ার সবাই শিখবে
ছবি: সংগ্রহীত

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমি তাদের জানিয়েছি, বাংলাদেশে কোনো ভুয়া ভোট হবে না। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য শক্তিশালী নির্বাচন কমিশন কাজ করছে। এমন নির্বাচন করবে যা দেখে দুনিয়ার সবাই শিখবে।

বুধবার (২৭ ডিসেম্বর) রাতে সিলেট নগরের ধোপাদিঘীর পাড় এলাকার নিজ বাসভবনে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বৈঠক হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বললাম- আমরা যেহেতু ভারসাম্যপূর্ণ পররাষ্ট্রনীতি চাই, অনেক দেশ আমাদের টানাটানি করে। সেখানে আমাদের সমস্যা হয়। আমরা কারও লেজুড় হতে চাই না। আমরা একটা ইনডিপেনডেন্ট কান্ট্রি। আমরা চাই ফ্রি অ্যান্ড ফেয়ার (নির্বাচন)।

প্রতিনিধি দলে ছিলেন- ইইউর মানবাধিকার বিষয়ক বিশেষজ্ঞ রেবেকা কক্স ও মিডিয়া বিষয়ক বিশেষজ্ঞ চারলত শোউবিস। বৈঠকে প্রতিনিধিদল বিভিন্ন প্রশ্ন করেছে, সেগুলোর জবাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। তবে ইইউ প্রতিনিধিদল নির্বাচন নিয়ে নিজেদের কোনো মতামত দেয়নি।

অনেক বড় বড় দেশ বাংলাদেশে অনেক কিছু বিক্রি করতে চায় উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা শুধু আমাদের দেশের মানুষের মঙ্গল যেটা হবে, সেটা করি। তারা জোর করে জিনিস বিক্রি করতে চায়, আমরা কিনি না। সেজন্য তারা আমাদের ওপর কিছুটা অসন্তুষ্ট। তখন তারা বিভিন্ন রকম অজুহাত নিয়ে আসে।

বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে মোমেন বলেন, আমরা কোনো নেতা-কর্মীকে গ্রেপ্তার করিনি। যারা সন্ত্রাসের সঙ্গে জড়িত, যাদের সিসিটিভি ক্যামেরাতে ছবি উঠেছে, শুধু তাদের গ্রেপ্তার করা হয়েছে। কেবল রাজনৈতিক কারণে একজনকেও গ্রেপ্তার করা হয়নি। অনেক বিএনপি নেতা আছেন, যারা সন্ত্রাসে জড়িত, আগুন জ্বালান কিংবা হুকুম দেন গাড়ি জ্বালানোর জন্য, তাদের চিহ্নিত করা হয়েছে।

এআরএস

Link copied!