Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

‘প্রধানমন্ত্রী সনাতন ধর্মাবলম্বীদের প্রতি দুর্বল’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০২:০৪ পিএম


‘প্রধানমন্ত্রী সনাতন ধর্মাবলম্বীদের প্রতি দুর্বল’
ছবি: আমার সংবাদ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী নেতাকর্মীদের ভিড়। কেউ এসেছেন মনোনয়ন ফরম কিনতে। আবার কেউ এসেছেন মনোনয়ন প্রত্যাশীর সমর্থনে।

দ্বিতীয় দিনের মত চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নারী সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম বিতরণ। সকাল ১০টায় শুরু হয় দ্বিতীয় দিনের মনোনয়ন ফরম বিতরণ। সকাল থেকে কার্যালয়ে ছিলো নারী নেত্রীদের ভিড়। তবে প্রথম দিনের তুলনায় অনেকটা কম ছিলো নেতাকর্মীদের উপস্থিতি।

কথা হয় আওয়ামী লীগের হয় সংরক্ষিত আসনে মনোনয়ন প্রত্যাশী সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট রত্নাজীর সঙ্গে। তিনি বলেন, প্রথম দিন ভিড় ছিল তাই  তিনি দ্বিতীয় দিন মনোনয়ন ফরম কিনতে এসেছেন।

রত্নাজী আরও বলেন, আমি আমি সুফিবাদ নিয়ে কাজ করব। যেখানে ইসলামের গোড়ামী এবং জঙ্গিবাদ রুখে দেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করব।

আরেক মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট চৈতালী চক্রবর্তী বলেন, আমি একজন তরুণ অ্যাডভোকেট ও সনাতন ধর্মাবলম্বী। প্রধানমন্ত্রী সনাতন ধর্মাবলম্বীদের প্রতি দুর্বল। অ্যাডভোকেটদের প্রতি দুর্বল এবং প্রধানমন্ত্রী সিনিয়র জুনিয়রে সংমিশ্রণের মন্ত্রীসভা গঠন করেছেন। সংসদ গঠন করেছেন। নির্বাচিত হলে নারী ও সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে কাজ করবেন বলেও জানান তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার প্রথম দিনই ৮১০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। এ থেকে আয় হয়েছে ৪ কোটি ৫ লাখ টাকা।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্যদের পক্ষ থেকে সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি।

হামিদ/বিআরইউ

Link copied!