Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

জেমস অ্যান্ডারসন আমার অনুপ্রেরণা: ম্যাথুজ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৪, ২০২২, ১০:৪০ এএম


জেমস অ্যান্ডারসন আমার অনুপ্রেরণা: ম্যাথুজ

ওয়ানডে থেকে বেন স্টোকসের হঠাৎ অবসরের পর অনেকেই যখন অতিরিক্ত ক্রিকেট ম্যাচের বিপক্ষে কথা বলছেন, তখন শ্রীলঙ্কার হয়ে তিন ধরনের ক্রিকেটই খেলতে চান অ্যাঞ্জেলো ম্যাথুজ। 

পাকিস্তানের বিপক্ষে রোববার ক্রিকেটজীবনের শততম টেস্ট ম্যাচ খেলতে নামার আগে তিনি এই মন্তব্য করেছেন। 

অর্থনৈতিক আর রাজনৈতিক সংকটে বিধ্বস্ত শ্রীলঙ্কার আন্তর্জাতিক ক্রীড়াসূচি নিয়ে খুশি নন এই অল-রাউন্ডার। একইসঙ্গে নিজের ক্যারিয়ারের ভবিষ্যত নিয়েও তিনি কথা বলেছেন।

আগামী ১৮ মাসে শ্রীলঙ্কার ক্রীড়াসূচিতে বেশি টেস্ট ম্যাচ না থাকায় ৩৫ বছর বয়সী ম্যাথুজ হতাশ। তিনি আরও টেস্ট ম্যাচের দাবি জানিয়ে বলেছেন, 'আমাদের সূচিতে মাত্র সাতটা টেস্ট ম্যাচ আছে। এটা খুবই হতাশজনক। আশা করব শ্রীলঙ্কার ক্রিকেট কর্মকর্তারা আমাদের আরও কয়েকটা টেস্ট খেলার ব্যবস্থা করে দেবেন। 

পছন্দের তালিকায় অবশ্যই টেস্ট ক্রিকেট সবার প্রথমে থাকবে। লাল বলের ক্রিকেটই আমার সবচেয়ে বেশি পছন্দের। অধিকাংশ সেরা ক্রিকেটারই টেস্ট ক্রিকেট খেলতে চায়। '

বিরাট কোহলির মতো অনেকেই যখন বিশ্রাম নিয়ে খেলছেন, তখন বেশি ম্যাচের ধকল নেওয়া কোনো ব্যাপারই না বলে জানালেন ম্যাথুজ। 

উদাহরণ দিলেন ইংলিশ পেস মহাতারকা জেমস অ্যান্ডারসনের। লঙ্কান অল-রাউন্ডারের ভাষায়, 'বয়স আমার কাছে সংখ্যা মাত্র। তিন ফরম্যাটেই নিজের সেরাটা উজাড় করে দিতে চাই। আমার অনুপ্রেরণা জেমস অ্যান্ডারসন। 

পেসার হয়েও সে আরও ২ বছর খেলার কথা ভাবছে। তার এই ব্যাপারটা আমাকেও ভালো খেলতে উদ্বুদ্ধ করছে। এখনই থামতে চাই না। আরও কয়েক বছর ক্রিকেট খেলে যেতে চাই। 

১৪ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ম্যাথুজ। এখনও তিনি শ্রীলঙ্কার অন্যতম সেরা ক্রিকেটার হিসাবে বিবেচিত হন। এখনও কীভাবে অনুপ্রাণিত করেন নিজেকে? ইংল্যান্ডের এক অভিজ্ঞ জোরে বোলারের কথা বলেছেন তিনি।

ম্যাথুজ বলেছেন, ‘‘আমার অনুপ্রেরণা জেমস অ্যান্ডারসন। জোরে বোলার হয়েও আরও দু’বছর খেলার কথা ভাবছে অ্যান্ডারসন। ওর এই ব্যাপারটা আমাকেও ভাল খেলতে উদ্বুদ্ধ করছে। এখনই থামতে চাইছি না। আরও কয়েক বছরের ক্রিকেট রয়েছে আমার মধ্যে।’’


আমারসংবাদ/টিএইচ

Link copied!