Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শেষ চারের টিকেট নিশ্চিত করলো ভারত

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১, ২০২২, ১২:৪৪ এএম


শেষ চারের টিকেট নিশ্চিত করলো ভারত

হংকংকে উড়িয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ চারের টিকেট নিশ্চিত করেছে ভারত।

বুধবার এশিয়া কাপের চতুর্থ ম্যাচে হংকংকে ৪০ রানে হারিয়েছে ভারত। মাত্র ২৬ বলে ৬৮ রানের ইনিংস উপহার দিয়ে ম্যাচ সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

এর আগে ‘বি’ গ্রুপ থেকে টানা দুই জয় নিয়ে প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছিল আফগানিস্তান। এবার একইভাবে টানা দুই জয়ে শেষ চারের টিকেট পেল ভারত।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে স্কোরবোর্ডে ১৯২ রান তুলেছে ভারত। দলের হয়ে ৫৯ রান করেছেন বিরাট কোহলি। ৪৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ১ বাউন্ডারিতে। তাঁর সঙ্গে মাত্র ২৬ বলে ৬৮ রানের ইনিংস উপহার দিয়েছেন সূর্যকুমার যাদব। তাঁর ইনিংসে ছিল সমান ছয়টি করে চার-ছক্কা।  

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় হংকং। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ব্যাটে উড়ন্ত শুরু করে ভারত। কিন্তু সেই ছন্দ বেশিক্ষণ টিকে ছিল না।

দলীয় ৩৮ রানের ভারতের এই জুটি ভাঙেন শুক্লা। ২৩ রানে তিনি বিদায় করেন ভারতীয় অধিনায়ক রোহিতকে। এরপর জুটি বেঁধে দলকে কিছুদূর টানেন রাহুল-কোহলি। কিন্তু এই জুটিকে বড় হতে দিলেন না মোহাম্মদ গাজানফার। তিনি আউট করেন আরেক ওপেনার রাহুলকে।

৩৯ বলে ৩৬ রান করে বিদায় নেন ভারতীয় ওপেনার। এরপর ক্রিজে এসেই কোহলির সঙ্গে ম্যাচ জমিয়ে তোলেন সূর্যকুমার যাদব। সঙ্গে ব্যাট চালান কোহলিও। দুজনের ব্যাটিং ছন্দে নির্ধারিত ওভারে ১৯২ রানের পুঁজি পায় রোহিত শর্মার দল।

জবাব দিতে নেমে দারুণ লড়াই করে হংকংও। কিন্তু শক্তিশালী ভারতের বিপক্ষে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। বড় লক্ষ্য তাড়ায় মাত্র ১৫২ রানেই থেমে যায় বাছাইপর্ব পেরিয়ে আসা হংকং।

হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন বাবর হায়াত। ২৮ বলে ৩০ রান করেন কিঞ্চিত শাহ। ১৩ বলে ১৪ রান আসে আজিজ খানের ব্যাট থেকে। ২৬ রান করেন জিসান আলী।

ইএফ

Link copied!