Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে সাব্বির-মিরাজ!

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১, ২০২২, ০৪:১৪ পিএম


শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে সাব্বির-মিরাজ!

এশিয়া কাপ শুরু হওয়ার আগ মুহুর্তেই দলে ডাক পান ওপেনার নাঈম শেখ। এরপর আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে এনামুল হকের সঙ্গে তাকেই দেখা যায় ওপেনিংয়ে। 

কিন্তু এশিয়া কাপে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন এই ওপেনার। ৮ বল খেলে করেন মোটে ৬ রান করেন। আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে দ্রুতই ফিরেছেন। 

এদিকে দলে ফেরার পর তো টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রমাগতই ব্যর্থ হচ্ছেন বিজয়। অথচ দলে তার অন্তর্ভুক্তির বড় কারণই ছিল দ্রুত রান তোলার দাবি।

তারপরই গুঞ্জন উঠে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবারের ম্যাচে দলে আসছে বড় পরিবর্তন। শোনা যাচ্ছে, নাঈমের বদলে ওপেনিংয়ে ফিরতে পারেন সাব্বির রহমান। 

আর বিজয়কেও হয়ত ড্রেসিং রুমে থাকতে হতে পারে। এক্ষেত্রে বিজয়ের জায়গায় ওপেন করতে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। 

বিপিএলে ওপেনিং করার অভিজ্ঞতা আছে এ ওপেনারের। এছাড়া এশিয়া কাপে দুবাই যাওয়ার আগের দুই প্রস্তুতি ম্যাচেও ওপেনিংয়ে ব্যাট হাতে ৪৬ এবং ২৯ রান করেছিলেন মিরাজ।

এর আগে বুধবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ওপেনিংয়ে ভালো করার যে গুরুত্ব সেটাও মনে করিয়ে দিয়েছিলেন।

তিনি বলেন, ‘আমরা যদি শুরুতে খুব বেশি উইকেট না হারিয়ে ভালো করতে পারি, তাহলে আদর্শ হবে। প্রথম ৬ ওভার খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। পাওয়ার প্লে কাজে লাগাতে হবে।

আমরা যদি ব্যাটিং-বোলিংয়ে প্রথম পাওয়ার প্লে জিততে পারি, তাহলে হয়তো আমরা ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারব।’

দলের চাহিদা অনুযায়ী ব্যাটসম্যানরা খেলতে না পারায় নিজের হতাশার কথাও বলেছেন সুজন।

এ নিয়ে তিনি বলেন, ‘এই সংস্করণে আমরা যেটা বলি ফেয়ারলেস খেলার কথা, এই কথার মানে হচ্ছে, এটাই আমরা যাতে ভয়ডরহীন খেলি।

 আমি যদি জায়গা (হারানোর) ভয় পাই, তাহলে হবে না। আপনি যদি ইন্টেন্ট দেখিয়ে আউট হন, আমরা এটা গ্রহণ করব। কিন্তু আপনি যদি ইন্টেন্ট না দেখান, তাহলে মনে হয় আপনার দলে থাকার যোগ্যতাই নেই।’

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ দল। শেষ চারে উঠতে যেখানে জিততেই হবে সাকিবদের। আফগানদের কাছে প্রথম ম্যাচ হেরে চাপে রয়েছে টাইগাররা।

 

টিএইচ

Link copied!