Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আফগানিস্তানের বিপক্ষে বিশাল জয় ভারতের

সাহিদুল ইসলাম ভূঁইয়া

সেপ্টেম্বর ৯, ২০২২, ০১:৪২ এএম


আফগানিস্তানের বিপক্ষে বিশাল জয় ভারতের

পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরে হেরে ধাক্কা খায় ভারত। ওই ধাক্কায় শ্রীলঙ্কার বিপক্ষে পা হড়কায় রোহিত শর্মার দল। তবে ভারত আসরে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১০১ রানের বিশাল জয় পেয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টস হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলির সেঞ্চুরিতে ২ উইকেটে ২১২ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। কোহলি খেলেন ৬১ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস। ১২টি চারের সঙ্গে ছয়টি ছক্কা তোলেন ডানহাতি এই ব্যাটার। ২ বছর ৯ মাস ১৬ দিন পরে কাঙ্খিত ৭১তম সেঞ্চুরির দেখা পান।

কোহলির সঙ্গে ওপেনিং জুটিতে ১১৯ রান যোগ করেন কেএল রাহুল। তিনি খেলেন ৪১ বলে ছয়টি চার ও দুটি ছক্কার শটে ৬২ রান। এছাড়া ঋষভ পান্ত ২০ রান করেন।

জবাব দিতে নেমে ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে দুই উইকেট হারায় আফগানরা। ফিরে যান দুই ওপেনার জাজাই ও গুরবাজ। ইনিংসের তৃতীয় ওভারে বল হাতে নিয়ে আরও দুটি উইকেট তুলে নেন তিনি। ফিরে যান করিম জানাত ও নাজিবুল্লাহ জাদরান।

দলীয় ৯ রানে চারটি এবং ২১ রানে ছয় উইকেট হারায় আফগানিস্তান। সেখান থেকে ৮ উইকেট হারিয়ে ১১১ রান তোলাই তাদের জন্য সাফল্য বলতে হবে।

দলকে সম্মানজনক ওই রান এনে দিয়েছেন তিনে নামা ইব্রাহিম জাদরান। তিনি ৫৯ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৬৪ রানের ইনিংস খেলেন। ভুবনেশ্বর ৪ ওভারে ৪ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।
 

Link copied!