Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সাকিবের তীব্র সমালোচনা করলেন সাবেক ক্রিকেটার শেবাগ

সাহিদুল ইসলাম ভূঁইয়া

নভেম্বর ৩, ২০২২, ০৩:৫৭ পিএম


সাকিবের তীব্র সমালোচনা করলেন সাবেক ক্রিকেটার শেবাগ

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে অভিব্যক্তি প্রকাশ করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। শেবাগ তার মন্তব্যে সাকিবের তীব্র সমালোচনা করেন।

সুপার টুয়েলভে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেছিলেন, ‘আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারত জিততে এসেছে; এই ম্যাচে তাই তারাই ফেভারিট। তাদের যদি হারাতে পারি, তাহলে বিষয়টা আপসেট হবে। সেটা করতে পারলে বেশ খুশি হবো।’ সাকিবের এমন মন্তব্যকে ‘বোকার মতো কথা’ বলে মনে করেন শেবাগ।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ভারতের সাবেক এই ওপেনার। শেবাগ বলেন, ‘আমি মনে করি অধিনায়ক সাকিবও ভুল করেছে। সে একজন অভিজ্ঞ ক্রিকেটার, তার আরও দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিল যেমনটা কোহলি করেছে। ম্যাচের আগে বোকার মতো কথা না বলে তার উচিত ছিল দলকে বিপদমুক্ত করা।’

ভারতের বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত জিততে পারেনি বাংলাদেশ। দলের ওই মুহূর্তে সাকিবের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল বলে মনে করেন শেবাগ।

তিনি বলেন, ‘অধিনায়কের আরও দায়িত্ব নেয়ার দরকার ছিল। শান্ত এর আগে আউট হলো, একই ওভারে সাকিবও আউট হলো। তারা অতি দ্রুতই তিনটি উইকেট হারিয়ে ফেলে। টি-টোয়েন্টিতে অনেক সময় ১০ বলে ২০ রানের পার্টনারশীপও ভূমিকা রাখতে পারে।’

এবি

Link copied!