Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ১৩, ২০২২, ০৩:৪৯ পিএম


ইংল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিল পাকিস্তান

ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড বনাম পাকিস্তান। টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রান সংগ্রহ করে পাকিস্তান। ইংল্যান্ডকে বিশ্বকাপ বিজয়ী হতে ২৩৮ রান করতে হবে।

ব্যাটিংয়ে নেমে ভাল শুরুর আভাস দিলেও ব্যক্তিগত ১৫ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। দলীয় ২৯ রানে স্যাম কারানের বলে বোল্ড হন রিজওয়ান। মোহাম্মদ হ্যারিসকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক বাবর আজম।

দলীয় ৪৫ রানে আদিল রশিদের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন হ্যারিস। শাস মাসুদকে নিয়ে ব্যাটিং করছেন বাবর আজম।

২৮ বলে ৩২ রান করা পাকিস্তান অধিনায়ককে তিনি কট অ্যান্ড বোল্ড করে দেন। ব্যর্থ হয়েছেন ইফতিখারও। ৬ বলে কোনো রান না করেই বেন স্টোকসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন।

এরপর শান মাসুদ আর শাদাব খান জুটি গড়ে পাকিস্তানকে এগিয়ে নিতে থাকেন। ১৪.৩ ওভারে তাদের স্কোর তিন অংক ছাড়ায়। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। ৩৬ রানের জুটি ভাঙে স্যাম কারেনের বলে ৩৮ রান করা শান মাসুদের বিদায়ে।

ক্রিস জর্ডানের বলে ক্রিস ওকসের তালুবন্দি হয়ে থামে শাদাব খানের ১৪ বলে ২০ রানের ইনিংস। এরপর কারেনের তৃতীয় শিকার মোহাম্মদ নওয়াজ (৫)। শেষ ওভারে ওয়াসিমকে (৪) ফেরান জর্ডান। 

৮ উইকেটে টেনেটুনে ১৩৭ রান তোলে পাকিস্তান। ১২ রানে ৩ উইকেট নেন স্যাম কারেন। ২টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ আর ক্রিস জর্ডান। অল-রাউন্ডার বেন স্টোকস নিয়েছেন একটি।

টিএইচ

Link copied!