Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

পর্তুগালের জয়ের হাসি

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২৫, ২০২২, ১২:১৭ এএম


পর্তুগালের জয়ের হাসি

গোলহীন প্রথমার্ধে তেমন উত্তেজনা ছড়াতে পারেনি কোনো দল। কিন্তু দ্বিতীয়ার্ধে দেখা গেল ভিন্ন চিত্র। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে গেল ঘানা ও পর্তুগালের লড়াই। পেনাল্টি থেকে পর্তুগাল এগিয়ে যাওয়ার পর সমতায় ফিরে লড়াইয়ের আভাস দেয় ঘানা। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেনি। তিন মিনিটের মধ্যে আরও দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় পর্তুগাল। রোমাঞ্চকর লড়াই শেষে রোনালদোরা ভাসেন জয়ের উচ্ছ্বাসে।  

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার রাতে ঘানাকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগাল। দলের জয়ের ম্যাচে গোল করেন ক্রিস্টিয়ানোর রোনালদো, জোয়াও ফেলিক্স ও রাফেল লিয়াও। ঘানার হয়ে গোল করেন আন্দ্রে ও উসমান।

স্টেডিয়াম ৯৭৪ এ বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধে গোল শূন্য থাকে দুদল। দ্বিতীয়ার্ধে আসে ব্যবধান গড়া গোলগুলো।

পরিসংখ্যানের বিচারে পর্তুগাল এগিয়ে থাকলেও ম্যাচের প্রথমার্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করেছে ঘানা। গেল বিশ্বকাপে খেলতে না পারা দলটি ম্যাচের প্রথমার্ধে রক্ষণে দেখিয়েছে দৃঢ়তা। একের পর এক আক্রমণে ঘানাকে কোণঠাসা করেও প্রথমার্ধে সাফল্য পায়নি পর্তুগাল। ক্রিস্টিয়ানোর রোনালদোর সুযোগ হাতছাড়ার পর প্রথমার্ধে ঘানার রক্ষণ ভাঙতে পারেনি পর্তুগিজরা।

পুরো ম্যাচে ৬২ভাগ সময় বল দখলে রেখে ঘানার শিবিরে ১১বার আক্রমণ করে পর্তুগাল। যার ৫টি অনটার্গেট শট ছিল। অন্যদিকে প্রথমার্ধে রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা ঘানা দ্বিতীয়ার্ধে আক্রমণের তেজ দেখায়। দ্বিতীয়ার্ধে ৯বার আক্রমণ করে আফ্রিকান দেশটি। তবে শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য পক্ষে আনতে পারেনি।

ইএফ

Link copied!