Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে যে একাদশ নামাল আর্জেন্টিনা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৮, ২০২২, ০৮:৫৩ পিএম


ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে যে একাদশ নামাল আর্জেন্টিনা

ফুটবল দলের জার্সি পরে ব্রাজিলের পুলিশ সদরদপ্তরে বলসোনারোর সমর্থকদের হামলা  
আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপনে যেভাবে ভূমিকা রাখছে ফুটবল
মিষ্টিতেও ফুটবলের পরশ, ১৫ কেজি ক্ষীর দিয়ে তৈরি হলো মেসির মূর্তি !

৩৬ বছরের শিরোপা খরা কাটাতে বিশ্বকাপের ফাইনালে কিছুক্ষণ পর মাঠে নামবে আর্জেন্টিনা। যেখানে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। বিশ্বকাপের শিরোপার লড়াইয়ের জন্য প্রস্তুত আর্জেন্টিনা ও ফ্রান্স। প্রস্তুত দুই দলের সমর্থকরাও। মেসি নাকি এমবাপ্পে কে হাসবে শেষ হাসি তা সময় বলে দিবে। আপাতত নিজেদের সেরাটা নিয়েই ভাবছে দলগুলো।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ইতোমধ্যে ফ্রান্সের বিপক্ষে মহারণের জন্য একাদশ চূড়ান্ত করে ফেলেছেন। কোন ফরমেশনে শিষ্যদের খেলাবেন সেটারও ধারণা দিয়েছেন তিনি।

রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচ। বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে বিটিভি, গাজী টিভি ও টি-স্পোর্টসে।

দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা ও ফ্রান্স উভয় দলেরই তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এবার। ফরাসিদের লক্ষ্য থাকবে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার। অপরদিকে, আলবিসেলেস্তেদের সামনে রয়েছে বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছরের শিরোপাখরার ইতি টানার হাতছানি।

আর্জেন্টিনার একাদশ
এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

এবি

Link copied!