Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

জুনে ঢাকায় আসছে আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ১৭, ২০২৩, ০৭:১৮ পিএম


জুনে ঢাকায় আসছে আর্জেন্টিনা

আর্জেন্টিনা; যে দলটার জন্য পুরো বাংলাদেশ উম্মাদ। ফুটবলের জন্য এ দেশের মানুষ যে কতটা পাগল তা আর নতুন করে বলার কোনো প্রয়োজন হয়তো নেই। প্রতি বিশ্বকাপেই লাতিন আমেরিকার এই দলটির জন্য পাগলা হয়ে যায় বাংলাদেশের সমর্থকেরা। এত দূরের এই দেশটিকে সমর্থন জানাতে কী না করে বাংলাদেশের উম্মাদ সমর্থকেরা! কে কত বড় পতাকা বানাতে পারে তা নিয়েও হয় প্রতিযোগিতা। নিজের বাড়িকে রঙ করা হয় আর্জেন্টিনার পতাকার আদলে। শুধু তাই নয়; নিজের বাইক; রিকশা এমনটি দেয়ালে দেয়ালে আঁকা হয় আর্জেন্টিনার পতাকা। এভাবেই মেসিদের সমর্থন জানায় এ দেশের ফুটবল প্রেমীরা।

সবশেষ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার নজর কাড়ে বাংলাদেশ। শুধু তাই নয়; রীতিমতো বাংলাদেশকে নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় আর্জেন্টিনায়। আর এর প্রতিদান কীভাবে দিবে মেসিরা! তাইতো আগামী জুনে বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিা। আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে ঢাকায় আনার উদ্যোগ সফল হতে চলেছে। সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসছে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা। 
আর্জেন্টিনার ঢাকায় আসার বিষয়টা প্রায় চূড়ান্ত জানিয়ে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। তারা আমাদের জানিয়েছে যে জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশন সমস্যা না হলে জুনে তারা আসবে বলাই যায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজের যা অবস্থা, তাতে খেলা হবে কোথায়, সেই প্রশ্ন আসে। এমন প্রশ্নে জবাবে কাজী সালাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। আমরা জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছি জরুরি ভিত্তিতে সব ঠিক করে দিতে। তারা রাজি হয়েছে। স্টেডিয়াম ঠিক না হলে খেলাই তো হবে না।

তবে আর্জেনিন্টনা তো ঢাকায় আসছে; কিন্তু তাদের প্রতিপক্ষ হবে কারা? এমন প্রশ্নের জবাবে বাফুফে সভাপতি বলেন, আর্জেন্টিনা তাদের কোচের সঙ্গে আলোচনা করে কয়েকটি দেশের নাম দেবে আমাদের। তারপর সেই নামগুলো নিয়ে কাজ করব আমরা। শেষে একটি দেশ ঠিক করা হবে।

কেএস 

Link copied!