Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শেষ মুহূর্তের গোলে কিংসের জয়

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৭:৩৬ পিএম


শেষ মুহূর্তের গোলে কিংসের জয়

পঞ্চম মিনিটে দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোর ঝলক পূর্ণতা পেল না। এরপর অনেকটা সময় বসুন্ধরা কিংসকে দেখা গেল না চেনা রূপে। বরং সাম্প্রতিক সময়ের বিবর্ণতা ঝেড়ে রক্ষণ জমাট রেখে খেলল মোহামেডান। তবুও শেষ রক্ষা হলো না তাদের। শেষের বাঁশি বাজার আগ মুহূর্তের গোলে জিতল অস্কার ব্রুসনের দল। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুক্রবার মোহামেডানকে ১-০ গোলে হারায় কিংস।

 টানা আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সংহত করল তারা। সাত ম্যাচে ৬ পয়েন্ট মোহামেডানের। প্রথমার্ধে রক্ষণের দৃঢ়তা দেখাল মোহামেডান। বসুন্ধরা কিংসের শক্তিশালী আক্রমণভাগকে দারুণভাবে আটকে রাখলেন মুরাদ-রজার-মিথুরা। গোলশূন্য প্রথমার্ধে সেরা সুযোগটি কিংস তৈরি করে পঞ্চম মিনিটে, কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হয়নি। মিগেলের কর্নার সুজন ফিস্ট করার পর বক্সের ভেতর থেকে দোরিয়েলতনের বাইসাইকেল কিক ক্রসবারের উপর দিকে লেগে বেরিয়ে যায়। বিরতির আগ পর্যন্ত বলের নিয়ন্ত্রণ মুঠোয় রাখে টানা সাত ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা কিংস।

কিন্তু দোরিয়েলতনের ওই হতাশার পর আর সুজনের সেভাবে পরীক্ষা নিতে পারেনি তারা। প্রথম অর্ধে গোলের জন্য তেমন কোনো চেষ্টা করতে না পারা মোহামেডান দ্বিতীয়ার্ধের শুরু থেকে শাণাতে থাকে আক্রমণ। নেতৃত্ব দেন দানিয়েল ফেবলেস। এ অর্ধের শুরুতে ফেবলেস শট নেওয়ার আগেই এক ডিফেন্ডার ক্লিয়ার করেন। এরপর ৫৪তম মিনিটে সতীর্থের আড়াআড়ি পাসে গোলমুখ থেকে টোকা দিতে পারেননি ভেনেজুয়েলার এই ফরোয়ার্ড। 

মতিন মিয়া বদলি নামলেন ৬৫তম মিনিটে। এক-দুইবার রক্ষণে হানাও দিলেন, কিন্তু গোল পেলেন না। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কিংসের ত্রাতা হয়ে এলেন দোরিয়েলতন। রবসন দি সিলভা রবিনিয়োর কর্নারে হেডে জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই গোল ঘিরেই নিরুত্তাপ ম্যাচে ছড়ায় উত্তাপ। কিংসের টিম অফিসিয়াল বায়েজিদ জুবায়ের নিপুকে লাল কার্ড দেখান রেফারি। দারুণ স্বস্তির ম্যাচে কিংসের জন্য কালির আচঁড় হয়ে থাকল এটিই।

এবি
 

Link copied!