Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪,

ভূমিকম্পের ১৩ দিন পর ঘানার সেই ফুটবলারের মরদেহ উদ্ধার

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৪:২৩ পিএম


ভূমিকম্পের ১৩ দিন পর ঘানার সেই ফুটবলারের মরদেহ উদ্ধার

তুরস্কে ভূমিকম্পের ১৩ দিন পর ঘানার জাতীয় দলের ফুটবলার ক্রিস্টিয়ান আতসুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার এক বিবৃতিতে (১৮ ফেব্রুয়ারি) নিশ্চিত করেছেন আতসুর মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে । খবর বিবিসি।

গত সোমবার (৬ ফেব্রুয়ারি) শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর থেকেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না।মাঝে একবার গুজব ছড়ায় আতসুকে ধ্বংসস্তূপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে পরবর্তীতে তা ভুয়া হিসেবে প্রমাণিত হয়।

ক্রিস্টিয়ান আতসু ২০২২ সালে তুরস্কের ক্লাব হাতাইস্পোরের হয়ে খেলতে দেশটিতে আসেন। তিনি হাতাই প্রদেশের একটি অ্যাপার্টমেন্টে থাকতেন। ভূমিকম্পে তার অ্যাপার্টমেন্টটি ধসে পড়ে। ভূমিকম্প আঘাত হানার আগের দিন ৫ ফেব্রুয়ারি তার্কিস সুপার লিগে নিজ দলের হয়ে জয়সূচক গোলটিও করেছিলেন তিনি।

আতসুর এজেন্ট নানা সেচার এক টুইট বার্তায় বলেছেন, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে সকল শুভাকাঙ্খীকে আমি জানাচ্ছি, দুর্ভাগ্যজনকভাবে আজ সকালে ক্রিস্টিয়ান আতসুর মরদেহ উদ্ধার করা হয়েছে।’

‘আমি তার পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। যারা তার জন্য প্রার্থনা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

ঘানার জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলা আতসু ইংলিশ ক্লাব এভারটন, চেলসি এবং নিউক্যাসলের হয়ে খেলেছেন।

এদিকে তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানা ওই ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪৫ হাজার মানুষ নিহত হয়েছেন। এ সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ এখনো অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়ে আছেন।

এআরএস

Link copied!