Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রিয়াল-পিএসজির কষাকষি

এমবাপ্পে রিয়ালে গেলে ভিনিসিয়ুসকে টানবে পিএসজি

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৬:৫৩ পিএম


এমবাপ্পে রিয়ালে গেলে ভিনিসিয়ুসকে টানবে পিএসজি

পিএসজি কি ছেড়ে দিবে এমবাপ্পেকে! যদি তাই হয় তাহলে রিয়াল মাদ্রিদও ঘাপটি মেরে বসে আছে তাকে দলে টানতে। তবে রিয়াল মাদ্রিদ যদি এমবাপ্পের দিকে হাত বাড়ায় তাহলে পিএসজিও যে বসে থাকবে না। রিয়াল মাদ্রিদ থেকে ভিনিসিয়ুসকে উড়িয়ে নিয়ে আসবে প্যারিসের এই ক্লাবটি।

অসীম ক্ষমতা ও অঢেল অর্থের চুক্তি করলেও কিলিয়ান এমবাপ্পেকে হারানোর একটা শঙ্কা রয়েছে পিএসজির। আগামী গ্রীষ্মের দলবদলে আবার এমবাপ্পেকে দলে টানার মরিয়া চেষ্টা করতে পারেন রিয়াল মাদ্রিদ বস ফ্লোরেন্তিনো পেরেজ। তবে এমন পরিস্থিতি সৃষ্টি হলে নিজেদের করণীয়ও ভেবে রেখেছে পিএসজি। এবার তারা ভিন্ন কৌশলে এগোবে। এমবাপ্পেকে ধরে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে পিএসজি।

এ জন্যই গত মৌসুমে ফরাসি তারকার ইচ্ছামতো ভান্ডার উজাড় করে দিয়ে চুক্তি করেছে ক্লাবটি। এর পরও স্বস্তিতে নেই পিএসজি কর্তৃপক্ষ। রিয়াল মাদ্রিদে খেলা এমবাপ্পের ছেলেবেলার স্বপ্ন। সে স্বপ্ন পূরণে গত মৌসুমেই এক পায়ে খাঁড়া ছিলেন ২৩ বছর বয়সী এ ফরোয়ার্ড। রিয়ালের সঙ্গে নাকি চুক্তিও সেরে ফেলেছিলেন তিনি। শেষ পর্যন্ত ফ্রান্সের প্রেসিডেন্টের অনুরোধে রেকর্ড পারিশ্রমিকে প্যারিসে থেকে যান তিনি। 

প্ল্যানেতা রিয়াল মাদ্রিদ নামক স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, গত বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা তারকার প্রতি এখনও ভীষণ আগ্রহ রিয়ালের। ওই গণমাধ্যমই জানিয়েছে, ভিনিসিয়ুসের উত্থানে নতুন কৌশল পেয়ে গেছে পিএসজি। চলতি মৌসুমের শুরুতেও এমবাপ্পের লেভেলে তো দূরের কথা, আর্লিং হ্যালান্ড লেভেলেও ধরা হতো না ভিনিসিয়ুসকে।

কিন্তু দুর্দান্ত পারফর্ম করে মৌসুমের মাঝপথে পরিস্থিতি পুরো পাল্টে দিয়েছেন ব্রাজিলিয়ান এ তারকা। লিভারপুলের বিপক্ষে অ্যানফিল্ডে দুর্দান্ত পারফরম্যান্সের পর অনেকের চোখেই এই মুহূর্তে বিশ্বের সেরা হলো ভিনিসিয়ুস। রিয়াল বস কার্লোস আনচেলত্তি ওই ম্যাচের পর মন্তব্য করেছেন, এখন বিশ্বের সেরা ম্যাচ নির্ধারক খেলোয়াড় ভিনি

রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার টনি ক্রুস আরও এককাঠি সরেস। জার্মান এ ফুটবলারের মতে, ভিনির সেরা খেলাটা এখনও বাকি। সময়ের সেরা খেলোয়াড়কে কে না দলে ভেড়াতে চাইবে! একটি সূত্রের মতে, এমবাপ্পে থাকলেও ভিনিসিয়ুসকে দলে টানার চেষ্টা করবে পিএসজি।

এআরএস

Link copied!