Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশকে ৩২৭ রানের টার্গেট দিল ইংল্যান্ড, রয়ের সেঞ্চুরি

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩, ২০২৩, ০৩:৫৭ পিএম


বাংলাদেশকে ৩২৭ রানের টার্গেট দিল ইংল্যান্ড, রয়ের সেঞ্চুরি

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৩২৭ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় টাইগার অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাট করে জেসন রয়ের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

টসে হেরে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকে দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও ফিল সল্ট। দু‍‍`জন মিলে উদ্বোধনী জুটিতে ২৫ রান সংগ্রহ করে। এরপর বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ।

ইনিংসের সপ্তম ওভারের তৃতীয় বলে স্লিপে দাঁড়িয়ে থাকা নাজমুল শান্তকে ক্যাচ দেন ফিল সল্ট। মাটিতে পড়ার আগেই দারুণ দক্ষতায় বল তালুবন্দি করেন নাজমুল হোসেন শান্ত। দলীয় ১৫ রানে ১৫ বলে ৭ রান করে আউট হন সল্ট।

সল্টের বিদায়ের পর ক্রিজে আসেন আগের ম্যাচের জয়ের নায়ক ডেভিড মালান। দ্বিতীয় উইকেট জুটিতে ৫৮ রান সংগ্রহ করেন মালান ও রয়। নিজের অর্ধশতক পূরন করেন রয়। দলীয় ৮৩ রানে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মেহেদী মিরাজ।

ডেভিড মালানকে আউট করেন মিরাজ। ১৯ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান মালান। মালানের বিদায়ের পর ক্রিজে আসেন জেমস ভিন্স। তবে সুবিধা করতে পারেননি তিনি। দলীয় ৯৬ রানে ভিন্সকে সাজঘরে ফেরান স্পিনার তাইজুল ইসলাম।

উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান ভিন্স। তার বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক জস বাটলার। বাটলারকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন রয়। নিজের সাবলীল ব্যাটিংয়ে ১০৪ বলে শতক পূরন করেন রয়।

সেঞ্চুরির পর ব্যাটিং তাণ্ডব চালান রয়। তবে দলীয় ২০৫ রানে রয়কে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। এরপর ক্রিজে আসা উইল জ্যাকসকে আউট করেন তাসকিন আহমেদ।

অন্যদিকে ৫০ বলে নিজের অর্ধশতক পূরণ করেন জস বাটলার। ক্রিজে আসা মইন আলিকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন বাটলার। তবে দলীয় ২৬০ বাটলারকে আউট করেন মিরাজ। ৬৪ বলে ৭৬ রান করে সাজঘরে ফিরে যান বাটলার।

বাটলারের বিদায়ের পর ক্রিজে আসেন স্যাম কুরান। কুরানকে সঙ্গে নিয়ে মারমুখি ভঙ্গিতে খেলতে থাকেন মইন আলি। দলীয় ২৯৯ রানে মইন আলিকে সাজঘরে ফেরান তাসকিন। ৩৫ বলে ৪২ রান করে আউট হন মইন। এরপর আর কোন উইকেট না হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড।  

 

Link copied!