Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

মেসির রেকর্ড ছুঁয়েও হল্যান্ডের আক্ষেপ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ১৬, ২০২৩, ১১:৫০ এএম


মেসির রেকর্ড ছুঁয়েও হল্যান্ডের আক্ষেপ
ছবি: সংগৃহীত

লাইপজিগের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে ৭-০ গোলে জিতেছিল ম্যানচেস্টার সিটি। যেখানে একাই পাঁচ গোল করেছিলেন আর্লিং হল্যান্ড। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও সেই ম্যাচকে ঘিরে আক্ষেপে পুড়ছেন এই তরুণ তুর্কি।

পুরোটা সময় মাঠে থাকার সুযোগ পেলে চ্যাম্পিয়ন্স লিগে নতুন ইতিহাস গড়ার সুযোগ পেতে পারতেন হল্যান্ড। কারণ এক ম্যাচে পাঁচটির বেশি গোল দেওয়ার রেকর্ড নেই কেউরই। বায়ার লেভারকুসেনের বিপক্ষে লিওনেল মেসিও করেছিলেন পাঁচ গোল। তাকে পেছনে ফেলতে পারতেন হল্যান্ড।

এদিন ৫৭ মিনিটের মধ্যেই লাইপজিগের জালে আধ ডজন গোল দিয়ে ফেলেছিল সিটি। যেখানে পাঁচটিই ছিল হালান্ডের। এরপর আর মাত্র পাঁচ মিনিট মাঠে ছিলেন হালান্ড। তার জায়গায় আর্জেন্টাইন তরুণ জুলিয়ান আলভারেজকে মাঠে নামান গার্দিওলা। যে ধারায় সিটি তখন খেলছিল, তাতে বাকি সময়টায় মাঠে থাকলে আরেকটি গোল পেতেই পারতেন এ তরুণ! কিন্তু হালান্ডকে বদল করার পর কেবল একটি গোল পেয়েছে তারা।

ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই উঠে আসে এ প্রসঙ্গ। উঠে আসে মেসির রেকর্ড ভাঙার বিষয় নিয়েও। উত্তরে মজা করে গার্দিওলা বলেন, ‍‍`যদি ও ২২/২৩ বছর বয়সে এই মাইলফলক অর্জন করে ফেলে তাহলে ওর জীবন বিরক্তিকর হয়ে উঠবে। এখন ওর একটা টার্গেট রইল, সেজন্য আমি বদল করেছি। (বায়ার) লেভারকুসেনের বিপক্ষে মেসির রেকর্ড সম্পর্কে জানতাম না। তবে সাধারণত ম্যাচ শেষ হলে আমি সব খেলোয়াড়কে যতটা সম্ভব খেলতে দিতে চাই।‍‍`

কোচ এমন কথা বললেও আক্ষেপে পুড়ছেন হল্যান্ড। আর কিছু সময় পেলে হয়তো নতুন ইতিহাস গড়ে ফেলতে পারতেন তিনি। কিন্তু সে সুযোগটাই যে পেলেন না। ম্যাচ শেষে তিনি বলেন, ‍‍`যখন আমি মাঠ ছাড়ি তখন তাকে (গার্দিওলা) বলেছিলাম যে, আমি ডাবল হ্যাটট্রিক করতে চাই - কিন্তু আমি কি করতে পারি!‍‍`

আরএস

 

Link copied!