Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

তদন্তের স্বার্থে সাকিব-হিরো আলমকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে: ডিবি

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৬, ২০২৩, ০৫:১১ পিএম


তদন্তের স্বার্থে সাকিব-হিরো আলমকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে: ডিবি

ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ জানিয়েছেন, পুলিশের বিশেষ শাখার (এসবি) সদস্য খুনের মামলার আসামির স্বর্ণের দোকান উদ্বোধন করতে দুবাই যাওয়া ক্রিকেটার সাকিব আল হাসান ও কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলমকে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

ডিবি প্রধান বলেন, স্বর্ণের দোকানের মালিক আরাভ খান পুলিশ কর্মকর্তা খুনের আসামি, বিষয়টি সাকিবকে জানানো হয়েছিল। জানানোর পরেও সেখানে গেলেন, এটি দুঃখজনক।

ডিবি প্রধান আরও বলেন, আমাদের পুলিশের একজন মেধাবী কর্মকর্তা ছিলেন পরিদর্শক মামুন। তাকে শুধু হত্যাই করেনি, লাশ যেন না পাওয়া যায় সেজন্য কালিগঞ্জের জঙ্গলে ফেলে দিয়েছিল। এ ঘটনার পর মামলা হয়, যার তদন্ত করেছে ডিবি। হত্যা মামলায় আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলাম পালিয়ে গেলেও নকল একজন আসামি জেলখানায় দেয় সে। পরে ডিবির তদন্তে নকল আসামির ঘটনা সামনে আসে। এর মধ্যে মূল আসামি দুবাইয়ে স্বর্ণের দোকানের মালিক রবিউল ইসলাম ওরফে আরাভ খান ভারতে পালিয়ে যায়। সেখান থেকে ভারতীয় পাসপোর্টে দুবাই যায়।

তিনি আরও বলেন, আমরা ঊর্ধ্বতনদের সঙ্গে আলাপ করে ইন্টারপোলের সহয়তায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে দেশে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

ক্রিকেটার সাকিব আল হাসান ও আলোচিত-সমালোচিত অভিনেতা হিরো আলমের দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’ উদ্বোধনে অংশগ্রহণ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’র মালিক আরাভ খান ওরফে রবিউল ইসলাম পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার পলাতক আসামি।

জানা যায়, ২০১৮ সালের ৮ জুলাই বনানীর একটি বাসায় গিয়ে খুন হন পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান। পরদিন তার লাশ বস্তায় ভরে গাজীপুরের উলুখোলার একটি জঙ্গলে নিয়ে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

এআরএস

Link copied!