Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সেনেগালের কাছে ব্রাজিলের পরাজয়

আমার সংবাদ ডেস্ক :

আমার সংবাদ ডেস্ক :

জুন ২১, ২০২৩, ১২:১৩ পিএম


সেনেগালের কাছে ব্রাজিলের পরাজয়

আবারো হেরে গেল ব্রাজিল। গত বিশ্বকাপে তারা আফ্রিকার দেশ মরক্কোর কাছে হেরেছিল। এবার আফ্রিকার আরেক দেশ সেনেগালের কাছে পরাজিত হলো। সাদিও মানের দলের কাছে তারা হার মানে ৪-২ গোলে। বিশ্বকাপে ব্যর্থতার রেশ এখনো কাটিয়ে ওঠতে পারেনি পাঁচবারের চ্যাম্পিয়নরা।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল ক্রোয়েশিয়ার কাছে হেরেছিল নেইমার-ভিনিসিয়াসরা। এরপর অন্তর্বর্তীকালীন কোচের হাত ধরে তিনটি ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে দুটিতেই হারল লাতিন আমেরিকার দেশটি।

পর্তুগালের এস্তাদিও জোসে স্টেডিয়ামে ১১ মিনিটের মাথায় এগিয়ে যায় সেলেসাওরা। ভিনিসিউস জুনিয়রের অ্যাসিস্ট থেকে পাকুয়েতা এ সময় গোল করেন। পাঁচ মিনিট পর পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু রিভিউ দেখে রেফারি সিদ্ধান্ত বদল করেন। ঠিক আরও পাঁচ মিনিট পর সমতায় ফেরে সেনেগাল। হাবিব দিয়ালো এ সময় অনেকটা একক দক্ষতায় ব্রাজিলের জালে গোল করেন। আপ্রাণ চেষ্টা সত্ত্বেও দলকে বাঁচাতে পারেননি গোলরক্ষক এডারসন।

সমতায় থেকে উভয় দল প্রথমার্ধের বিরতিতে যায়। বিরতি থেকে ফেরার সাত মিনিটের মাথায় আত্মঘাতী গোল হজম করে ব্রাজিল। এ সময় মার্কুইনহোস নিজেদের জালেই বল প্রবেশ করান। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল। ৫৫ মিনিটে গোল করেন সেনেগালের সবচেয়ে বড় তারকা সাদিও মানে। তার গোলে অ্যাসিস্ট করেন প্রথম গোলের নায়ক দিয়ালো।

আত্মঘাতী গোল করা মার্কুইনহোসই ব্রাজিলের হয়ে ব্যবধান কমান ৫৮ মিনিটের সময়। ম্যাচের বাকি সময় তারা আর কোনো গোল করতে পারেনি। উল্টা ৯৭ মিনিটের সময় আরো একটি গোল হজম করে তারা। পেনাল্টি থেকে ওই গোলটিও করেন মানে।

এইচআর

Link copied!